Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সরকার একটি গণবিরোধী বাজেট দিয়েছে-নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ৮:৫৯ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, প্রকৃত ভোটের দ্বার নির্বাচিত না হওয়ায় জনগণের কাছে বর্তমান সরকার কোন দায়বদ্ধতা নেই। এ জন্য সরকার একটি গণবিরোধী বাজেট দিয়েছে। আমরা জনগণের স্বার্থে বাজেট নিয়ে অনেক পরামর্শ দিয়েছিলাম কিন্তু সরকার তা গ্রহণ করেনি। করোনা মহামারীর কারণে কয়েক কোটি লোক হঠাৎ উপার্জনহীন হয়ে পড়েছে। এর থেকে মাত্র ৫০ হাজার লোককে আড়াই হাজার টাকা করে দিলে মানুষ ঘরে থাকবে কি করে? যারা দিন আনে দিন খায় তারা পরিবার পরিজনের ভরণপোষণের জন্য বাইরে বের হতে বাধ্য হচ্ছে। ফলে আক্রান্ত ও মৃত্যুর সংখা হু হু করে বাড়ছে। নজরুল ইসলাম খান শ্রমজীবি মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানান। তিনি শ্রমিক ছাঁটাই বন্ধে প্রয়োজনে আইন প্রণয়নের দাবি জানান। আজ শনিবার বিকেলে খেলাফত মজলিস আয়োজিত প্রস্তাবিত বাজেট ২০২০-২১ শীর্ষক ভার্চুয়াল সভায় অংশ নিয়ে নজরুল ইসলাম খান এসব কথা বলেন।
খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে এবং মহাসচিব মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এর পরিচালনায় অনুষ্ঠিত সরাসরি সম্প্রচারিত এ ভার্চুয়াল সভায় সংযুক্ত হয়ে আরো আলোচনা পেশ করেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক, জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের প্রফেসর ড. আবদুল লতিফ মাসুম, খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, বাংলাদেশ ব্যাংকের সাবেক মহাব্যবস্থাপক আবদুস সামাদ সরকার, খেলাফত মজলিসের নেতা এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা আহমদ আলী কাসেমী, অর্থনীতি গবেষক নেদারল্যান্ড প্রবাসী প্রকৌশলী ফয়েজ আহমদ তৈয়্যব, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল ্অলম মনসুর।
সভাপতির বক্তব্যে মাওলানা ইসহাক বলেন, প্রস্তাবিত বাজেট সম্পূর্ণভাবে একটি অবাস্তব বাজেট। এ বাজেটের দ¦ারা সাধারণ জনগণের কোন কল্যাণ হবে না। বাজেটের দ্বারা মুষ্টিমেয় কিছু লোকের পকেট ভারি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ