Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইতালিতে কোয়ারেন্টিনের নিয়ম শিথিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

নতুন সূচি অনুসারে নির্ধারিত সময়ের মধ্যে সিরি আ শেষ করতে ইতালির পেশাদার ফুটবলের জন্য কোয়ারেন্টিনের নিয়ম পাল্টাতে যাচ্ছে দেশটির সরকার। গতপরশু ইতালিয়ান গণমাধ্যমের বরাতে এই খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স। তারা জানিয়েছে, কোয়ারেন্টিনের নিয়ম শিথিল করতে সম্মত হয়েছে দেশটির সরকারের টেকনিক্যাল-সায়েন্টিফিক কমিটি।
আগের নিয়ম অনুসারে, কোনো ফুটবলার করোনাভাইরাসে আক্রান্ত হলে তিনিসহ ওই ক্লাবের স্কোয়াডের সকল খেলোয়াড়কে ১৪ দিনের বাধ্যতাম‚লক কোয়ারেন্টিনে যেতে হতো। এতে ওই সময়ের মধ্যে যেসব ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকত, সেগুলোও স্থগিত হয়ে যেত। ফলে বেঁধে দেওয়া সময়ের মধ্যে ইতালির সর্বোচ্চ ফুটবল আসর শেষ করাটা একরকম অসম্ভবই হয়ে পড়ত।
নতুন নিয়ম অনুসারে, কেবল করোনাভাইরাস শনাক্ত হওয়া খেলোয়াড়কে কোয়ারেন্টিনে থাকতে হবে। স্কোয়াডের বাকিরা অনুশীলন ও খেলা চালিয়ে যেতে পারবেন। তবে তাদেরকে আগে কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ প্রমাণিত হতে হবে। করোনাভাইরাসের ধাক্কা সামলে জার্মান বুন্দেসলিগাসহ ইউরোপের যেসব দেশে ফের ফুটবল চালু হয়েছে, সেখানেও একই নিয়ম অনুসরণ করছে। তবে ইতালিয়ান সরকার কিংবা দেশটির ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) পক্ষ থেকে নিয়ম শিথিলের বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।
প্রায় তিন মাস পর আগামী শনিবার থেকে পুনরায় মাঠে গড়াচ্ছে সিরি আ। এখনও ১২ রাউন্ডের খেলা বাকি। আটটি দলের হাতে অবশ্য একটি করে বাড়তি ম্যাচ আছে। আগামী ২ আগাস্ট মৌসুম শেষ করার কথা জানিয়েছে লিগ কর্তৃপক্ষ। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে টানা নবম শিরোপা জয়ের লক্ষ্যে থাকা জুভেন্টাস। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে অবস্থান করছে লাৎসিও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালি

৭ নভেম্বর, ২০১৬
৫ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ