Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার নিলামে আশরাফুলের জার্সি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

স্মরণীয় দুইটি ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু বিভিন্ন বিতর্কিত কারণে তা আর হয়ে ওঠেনি। এবার স্মরণীয় একটি জার্সি নিলামে তুলছেন বাংলাদেশে ক্রিকেটের প্রথম পোস্টারবয়। এই জার্সি থেকে প্রাপ্ত অর্থ একটু ভিন্ন পথে ব্যয় বণ্টন হবে।
২০০৭ বিশ্বকাপে চমক দেখিয়েছিল বাংলাদেশ দল। হাবিবুল বাশারের নেতৃত্বে সেই বিশ্বকাপে ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলগুলোকে হারিয়ে নিজেদের সামর্থ্যরে জানান দিয়েছিল টাইগাররা। সেই টুর্নামেন্টে আশরাফুলের ব্যাটও হেসেছিল। টুর্নামেন্টের যে জার্সিটি পরে খেলেছিলেন আশরাফুল, সেটাই এবার নিলামে তুলতে যাচ্ছেন। বাংলাদেশ আর্ট উইক ভার্চুয়াল চ্যারিটির নিলামের মাধ্যমে আগামী ১৯ জুন রাত ৮টায় জার্সিটি ব্রিক্রির জন্য তোলা হবে বলে জানিয়ে আশরাফুল বলেন, ‘আমি ২০০৭ সালের বিশ্বকাপে যে জার্সিটা পরে খেলেছিলাম প্রথম রাউন্ডের তিনটা ম্যাচ, সবগুলো ম্যাচেই আমি অপরাজিত ছিলাম এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে ম্যাচটা আমরা জিতেছিলাম, ওটাতে আমি করেছিলাম ৮৩ বলে ৮৭ রান। পুরো টুর্নামেন্ট ওই টি-শার্টটা পরে খেলেছিলাম এবং শেষে দলের সবার অটোগ্রাফ নিয়েছিলাম। এই জার্সির নিলাম থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে ক্রীড়াবিদ, গায়ক, অভিনেতাসহ এসব জগতের যারা বর্তমানে দুরবস্থার সম্মুখীন হচ্ছেন তাদের জন্য।’
করোনাভাইরাসের কারণে দেশের বেশির ভাগ মানুষের কাজকর্মই স্থবির হয়ে পড়েছে। ফুটবল- ক্রিকেটসহ সব ধরনের খেলাধুলায় এখন বন্ধ আছে। বন্ধ হয়ে রয়েছে রূপালি পর্দা কাজ। ক্যামেরার সামনে ও পেছনে কাজ করা স্বল্প আয়ের মানুষগুলো এই মুহ‚র্তে অনাকাক্সিক্ষত পরিস্থিতির সম্মুখীন হয়েছেন। তাই সবার সাহায্যে এগিয়ে আসার জন্য সামর্থ্যবান ব্যক্তিদের এই নিলামে অংশ নেয়ার জন্য আহবান জানিয়েছেন আশরাফুল। জার্সিটির উপরের অংশে কোচ ডেভ হোয়াটমোর ও অধিনায়ক হাবিবুল বাশার এবং নিচে দলের বাকি সব ক্রিকেটারদের অটোগ্রাফ আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশরাফুলের-জার্সি
আরও পড়ুন