Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ডিএনসিসির ডেঙ্গু প্রতিরোধে অভিযান

৫ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের অষ্টম দিনে ১৩৮টি বাসা-বাড়ি ও নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়া গেছে। এ অপরাধে ২৬টি মামলায় ৫ লাখ ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এই অভিযান চালাচ্ছে।
গতকাল সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত এই চিরুনি অভিযান চলে। এদিন মোট ১৩ হাজার ৪৮৯টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে ১৩৮টিতে এডিস মশার লার্ভা পায় পরিদর্শন টিম। এসময় ৮ হাজার ৫৬৬টি বাড়ি-স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশও পেয়েছে পরিদর্শন টিম।
গত ৬ জুন থেকে গতকাল পর্যন্ত এই ৮ দিনে ৫৪টি ওয়ার্ডে মোট ১ লাখ ৭ হাজার ৬২৮টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। এসবের মধ্যে মোট ১ হাজার ২৬৯টিতে এডিস মশার লার্ভা এবং ৭৪ হাজার ৩০৯টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশের সন্ধান পাওয়া গেছে। এই ৮ দিনে মোট ১৫ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ