Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পার্কিংয়ে অপরিকল্পিত কার্পেটিং!

কুমিল্লা রেলওয়ে জংশন

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

নিম্নমানের পাথর ও বিটুমিন দিয়ে কুমিল্লার লাকসাম রেলওয়ে জংশন পার্কিং এলাকায় তড়িঘড়ি করে চলছে কার্পেটিংয়ের কাজ। এতে স্থানীয়দের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সরেজমিনে ঘুরে দেখা যায়, জন্য লাকসাম রেলওয়ে জংশন পার্কিং এলাকায় গত দু’দিন ধরে চলছে কার্পেটিংয়ের কাজ। পার্কিং এলাকার কোথাও কোনো ক্ষতিগ্রস্তের দৃশ্য চোখে পড়েনি। শ্রমিকেরা ঝাড়ু দিয়ে পরিষ্কার করে তার ওপর কার্পেটিংয়ের কাজ চালিয়ে যাচ্ছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক রেল কর্মকর্তা জানান, রেলওয়ের প্রকৌশল বিভাগ অনেকটা অপরিকল্পিতভাবে এই পার্কিংয়ে কার্পেটিংয়ের কাজ করছে। অথচ প্লাটফর্মের ওপরে যাত্রীরা চলাচল করতে পারে না, একটু বৃষ্টি হলেই পানি পড়ে। পাশাপাশি রেলওয়ে জংশন থেকে যাত্রীরা বের হলেই পড়ে দুর্ভোগে। কারণ কুমিল্লা-নোয়াখালী সংযোগ সড়কটি একেবারেই চলাচলের অযোগ্য। লাকসাম রেলওয়ে ঊর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী পূত (আইডব্লিওডি) আতিকুর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি প্রয়োজন অনুযায়ী এখানে কার্পেটিংয়ের কাজ চলছে বলে জানান। তবে কত টাকার কাজ, কবে দরপত্র আহবান হয়েছে তা জানতে চাইলে সহকারী প্রকৌশলী মোরসালিন এ বিষয়টিকে অফিসিয়াল ব্যাপার উল্লেখ করে বলেন, করোনাভাইরাসের কারণে কাজটি করতে দেরি হয়েছে। এদিকে স্থানীয়রা জানান, জুন ক্লোজিংয়ের কারণেই বিল উঠানোর জন্য ঠিকাদার এ কাজটি কোনো মতে করে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ