Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জিয়ার চিন্তা ছিল মানুষ ও দেশের উন্নয়ন করা

মোহাম্মদপুরে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে উৎপাদন ও উন্নতির সূচনা করে গেছেন বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশের জন্য জিয়াউর রহমান যেসব কাজ করে গেছেন তা বলে শেষ করা যাবে না। তার নিজের ও পরিবারের জন্য কোনো চিন্তা ছিল না। তার চিন্তা ছিল কিভাবে মানুষের এবং দেশের উন্নয়ন করা যায়। অন্যদিকে বর্তমান সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই বলেই যা ইচ্ছা তাই করছে।
গতকাল রাজধানীর মোহাম্মদপুরে বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম স্বপনের উদ্যোগে জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জিয়াউর রহমানের কর্মকান্ডের কিছু তথ্য তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, দেশকে কিভাবে একটি আত্মমর্যাদাশীল দেশে পরিণত করা যায়, খাদ্য উৎপাদন বাড়ানো যায়, খাল কেটে মৎস্য চাষ এবং শুকনো মৌসুমে কৃষি কাজ করতে হবে এগুলো ছিল জিয়াউর রহমানের মাথায়। একটি জাতিকে কিভাবে আত্মনির্ভরশীল করা যায় তা তিনি দেখিয়েছেন। গোটা দেশের মানুষকে তিনি কর্মী বানিয়েছিলেন দেশ গঠনের জন্য।
রিজভী বলেন, সরকারের অপরিণামদর্শিতা ও দক্ষতার অভাবে করুণ পরিস্থিতি বিরাজ করছে। সরকার ৫০ লাখ লোককে আড়াই হাজার টাকা করে দিয়েছে। সেখান থেকে আওয়ামী লীগের নেতারাও ৫০০ টাকা করে রেখে দিয়েছে, ত্রাণের চাল, ডাল, তেল চুরি করছে। আওয়ামী লীগের লোকেরা সব জায়গা থেকে মারিং, কাটিং করছে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বাজেট পাস হওয়ার আগেই প্রতিটি মোবাইল থেকে টাকা কাটা হচ্ছে। বাজেট পাস হয়নি শুধু প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে টাকা কাটা শুরু হয়ে গেছে। অর্থাৎ জনগণের কাছে সরকারের জবাবদিহি নাই বলে যা ইচ্ছে তাই করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ