Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তি, বেরোবি শিক্ষিকা গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১০:১৪ এএম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষক সিরাজাম মুনিরাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়সংলগ্ন সর্দারপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার করা আইসিটি আইনের মামলায় তিনি গ্রেফতার হন।

সিরাজাম মুনিরা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক ও ছাত্রজীবনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সহসভাপতি ছিলেন। তিনি ছাত্রজীবনে বামপন্থী রাজনীতি করতেন বলে জানা গেছে।

বিষয়টি রংপুর নিশ্চিত করেছেন মেট্রোপলিটন তাজহাট থানার পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আইসিটি আইনে করা মামলায় শিক্ষক সিরাজাম মুনিরাকে গ্রেফতার করা হয়েছে, যার মামলা নম্বর ৮, তারিখ ১৪/০৬/২০২০।


এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া জানান, আমার দায়ের করা মামলায় সিরাজাম মনিরাকে গ্রেফতার করা হয়েছে, কিন্তু গ্রেফতারের ৩০ মিনিট পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের লোকজন এসে প্রশাসনের মামলায় গ্রেফতার দেখানোর চেষ্টা করছে।

তিনি বলেন, এ প্রশাসনই তো সিরাজাম মুনিরাকে নিয়োগ দিয়েছে, সুতরাং তারাও দায় এড়াতে পারে না।

জানা যায়, শনিবার লাইফসাপোর্টে থাকা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মারা যান। তার মৃত্যু নিয়েই শিক্ষক সিরাজাম মুনিরা তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ব্যঙ্গ করে স্ট্যাটাসে লিখেন– ‘যোগ্য নেতৃত্বে দেশ নাসিম্যা মুক্ত হল’।

কিছুক্ষণের মধ্যেই বিষয়টি বুঝতে পেরে তা ডিলিট করেন তিনি। কিন্তু ততক্ষণে পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ পাল্টা স্ট্যাটাস দিয়ে অভিযুক্তের শাস্তি দাবি জানান।

পরে মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যঙ্গাত্মক স্ট্যাটাস দেয়ায় সিরাজাম মুনিরাকে কারণ দর্শানো নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ