Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চলমান সহিংসতা পূর্ব পরিকল্পিত: লেবাননের প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১০:৩৩ এএম

লেবাননের চলমান সহিংসতাকে পূর্ব পরিকল্পিত বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াব। শনিবার রাজধানী বৈরুতে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন বলে আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল খবর দিয়েছে।

হাসান দিয়াব বলেন, যেদিন থেকে লেবাননের বর্তমান সরকার গঠিত হয়েছে সেদিন থেকেই এ সরকারের ভাবমর্যাদা ক্ষুণ্ন করার জন্য একটি বিশেষ মহল অপতৎপরতা শুরু করেছে। তিনি বলেন: লেবানন সরকারের অনেকগুলো বড় অর্জন রয়েছে; কিন্তু দুঃখজনভাবে কিছু মানুষ যারা এদেশের সমস্যাগুলোর জন্য দায়ী এবং দেশকে ধ্বংস করে দৃশ্যপট থেকে বিদায় নিয়েছেন তারাই সরকারের বদনাম করার জন্য সহিংসতা উসকে দিচ্ছেন।

মার্কিন ডলারের বিপরীতে লেবাননের মুদ্রা লিরার দরপতন এবং বেকার সমস্যার প্রতিবাদে রাজধানী বৈরুত ও উত্তরাঞ্চলীয় শহর ত্রিপোলিতে গত দু’দিন ধরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিক্ষোভকারীদের সঙ্গে লেবাননের নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে অন্তত ৪২ জন আহত হয়েছে। এ ছাড়া, বিক্ষোভারীরা হামলা চালিয়ে সরকারি-বেসরকারি বহু স্থাপনা ধ্বংস করেছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেবানন


আরও
আরও পড়ুন