Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মোহাম্মদ নাসিমের জানাজায় ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০৩ পিএম

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের জানাজায় অংশ নিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ রোববার সকালে রাজধানীর বনানী কবরস্থানে মোহাম্মদ নাসিমের জানাজা অনুষ্ঠিত হয়েছে।
গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, গতকাল রাতে ডা. জাফরুল্লাহ চৌধুরী যখন জানতে পারেন যে তিনি করোনামুক্ত হয়েছেন, তখনই তিনি মোহাম্মদ নাসিমের জানাজায় যাওয়ার প্রবল ইচ্ছা পোষণ করেন। মোহাম্মদ নাসিমের সঙ্গে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিল-উল্লেখ করে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের বলেন, আমি যদি মোহাম্মদ নাসিমের জানাজায় গিয়ে মারাও যাই, তবুও আমি তার জানাজায় যেতে চাই।
ডা. মহিবুল্লাহ খন্দকার বলেন, সবশেষ আজ সকালে তিনি মোহাম্মদ নাসিমের জানাজায় অংশ নেন। মোহাম্মদ নাসিমের মরদেহের সামনে তিনি নীরবে দাঁড়িয়ে ছিলেন। একজন মুক্তিযোদ্ধা হিসেবে অপর এক মুক্তিযোদ্ধাকে স্যালুট করেছেন। একইসঙ্গে জাতীয় চার নেতা ও জাতির পিতার পরিবারের সদস্যদের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। এরপর তিনি আবার গণস্বাস্থ্য নগর হাসপাতালে ফিরে এসেছেন।
উল্লেখ্য, ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা পজিটিভ নিউমোনিয়া রোগী হিসেবে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এখন তিনি করোনা নেগেটিভ রোগী হিসেবে নিউমোনিয়ার চিকিৎসায় আছেন। তাকে আরও বেশ কয়েকদিন হাসপাতালে থাকতে হবে এবং নিয়ম মেনে জীবনযাপন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাফরুল্লাহ চৌধুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ