Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার চিকিৎসাবাবদ হাসপাতাল বিল সাড়ে ৯ কোটি টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৪:৩৮ পিএম

মাইকেল ফ্লোর নামে এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে বাড়ি ফেরার পর হাসপাতাল কর্তৃপক্ষের পাঠানো ৯ কোটি ৫৩ লাখ ৫৯ হাজার টাকার একটি বিল পেয়েছেন।
ফরাসী বার্তাসংস্থা এএফপি বলছে, মাইকেল ফ্লোর নামে ৭০ বছর বয়সী ওই বৃদ্ধকে গত ৪ মার্চ সিয়াটলের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৬২ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন এই বৃদ্ধের অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছিল যে, তার স্ত্রী এবং সন্তানরা নার্সদের সহায়তায় ভিডিও কলে শেষ বিদায় জানিয়েছিলেন।
কিন্তু আশ্চর্যজনকভাবে তিনি করোনা থেকে সুস্থ হয়ে গত ৫ মে হাসপাতাল থেকে ছাড় পান। সিয়াটল টাইমস বলছে, ওই বৃদ্ধকে ১৮১ পৃষ্ঠার বিল ধরিয়ে দেয়া হয়েছে। এতে তার চিকিৎসার বিল ১১ লাখ ২২ হাজার ৫০১ ডলার হয়েছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।
এরমধ্যে ৪২ দিনে ইনটেনসিভ কেয়ার রুমের জন্য দৈনিক ৯ হাজার ৭৩৬ ডলার এবং এই কক্ষ জীবাণুমুক্ত করার জন্য ৪ লাখ ৯ হাজার ডলার বিল ধরা হয়েছে। এছাড়া ২৯ দিন ভেন্টিলেটরে থাকায় এর বিল ৮২ হাজার ডলার এবং অন্যান্য বিল এসেছে এক লাখ ডলার।
তবে প্রবীণদের জন্য সরকারের ইন্সুরেন্স কর্মসূচি মেডিকেয়ারের আওতাভূক্ত থাকায় হাসপাতালের এই বিল মাইকেল ফ্লোরকে পরিশোধ করতে হবে না বলে জানিয়েছে সিয়াটল টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ