Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৫:৫৪ পিএম

মহামারি দুর্যোগ থেকে মানুষ বাঁচাও- দেশ বাঁচাও এই স্লোগানে আজ বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে জেলা-উপজেলা পর্যায়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়। ভাষা শহীদ থেকে মুক্তিযুদ্ধের শহীদ, গত ৪৯ বছরে দেশের গণতান্ত্রিক আন্দোলনের শহীদ এবং করোনা মহামারিতে যারা মারা গেছেন তাদের স্মৃতির প্রতি এই শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পুস্পস্তবক অর্পণের নেতৃবৃন্দ মহামারি দুর্যোগ থেকে মানুষকে রক্ষা এবং স্বাধীনতা সংগ্রামের ঘোষণা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় গণতান্ত্রিক, জবাবদিহীমূলক ও মানবিক রাষ্ট্র, সরকার ও সমাজ প্রতিষ্ঠার শপথ গ্রহণ করেন।
পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা, নেত্রকোনা, নারায়নগঞ্জ, মুন্সিগঞ্জ, নাটোর, বগুড়া, গাইবান্ধা, খুলনা, ময়মনসিংহ, শেরপুর, কিশোরগঞ্জ, সাতক্ষীরা, ঝিনাইদহ, মানিকগঞ্জ, রাজশাহীর বাঘা, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, মৌলভীবাজারের কুলাউড়া, খুলনার তেরখাদা, দীঘলিয়াসহ বিভিন্ন জেলা-উপজেলা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয় এবং শপথ গ্রহণ করা হয়।
ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, শপথ গ্রহণ ও শহীদ মিনারের বেদিতে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান ও আবু হাসান টিপু এবং কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, শাহাদাৎ হোসেন খোকন, ¯িœগ্ধা সুলতানা ইভা, অরবিন্দু বেপারী বিন্দু, মহানগর কমিটির সদস্য জোনায়েদ হোসেন, সানোয়ার হোসেনসহ নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন। সমাবেশে নেতৃবৃন্দ এই বাজেট প্রত্যাহার করে করোনা দুর্যোগ মোকাবেলার জন্য অন্তবর্তীকালীন বাজেট প্রণয়নের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ