Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি না মানলে ফের লকডাউনের ঘোষণা ইরানের প্রেসিডেন্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৮:৩৬ পিএম

করোনাভাইরাস মহামারি প্রতিরোধে স্বাস্থ্যবিধি না মানলে ফের লকডাউনের ঘোষণা দিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। শনিবার এক সংবাদ সম্মেলনে প্রেসডেন্ট এ ঘোষণা দেন। -রয়টার্স
তিনি বলেন , মানুষ শারীরিক দূরত্ব বিধি মানছে না। এ রোগটি সম্পর্কে মানুষ যেন উদাসীন হয়ে পড়েছে। মানুষ যদি স্বাস্থ্যপ্রটোকল না মেনে চলে , তবে আমাদের আরও খারাপ পরিস্থিতি দেখতে হবে। করোনা মোকাবেলায় মানুষ যদি সহযোগিতা না করে , তাহলে স্বাভাবিক কর্মকাণ্ডে ফের বিধিনিষেধ আরোপ করতে বাধ্য হবো। ব্যবসা বাণিজ্য চালু করতে অবশ্যই স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা অবশ্যই মেনে চলতে হবে ।

সম্প্রতি মুসলিম সর্বসাধারণের প্রার্থনার জন্য খুলে দেয়া হয় ইমাম রেজা দরগাহ। যা দেশটির উত্তরপূর্ব অঞ্চলের শিয়া মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উপসনালয়। দরগায় হাজার হাজার মানুষের জমায়েত আশঙ্কায় গভীর উদ্বেগ প্রকাশ করেন হাসান রুহানি। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায় , মোট করোনায় আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১ লাখ ৮৪ হাজার ৯৫৫ জনে। মোট মৃত্যু ৮ হাজার ৭৩০ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ