Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

পানিতে ডুবে মৃত ৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

পানিতে ডুবে তিন জেলায় ৭ শিশুর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে দিনাজপুরে ৩, নেত্রকোনা ও সুনামগঞ্জে ২ জন করে। আহত হয়েছেন ২ জন।
দিনাজপুর : দিনাজপুরের বিরল ও হাকিমপুর উপজেলায় পুকুরের পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর অসুস্থ অবস্থায় এক শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের ভান্ডারা সুইহারা গ্রাম ও সকাল ১০টায় হাকিমপুর উপজেলার আলীহাট ইউনিয়নের কাদিপুর গ্রামে পৃথক এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে- বিরল উপজেলার ১০নং রানীপুর ইউনিয়নের কাজীপাড়া গ্রামের মিজানুর রহমানের মেয়ে মোমিতা আক্তার (৭), একই ইউনিয়নের রানীপুকুর গ্রামের মতিয়ার রহমানের সুলতানা (৯) ও হাকিমপুর উপজেলার আলীহাট ইউনিয়নের কাদিরপুর গ্রামের হাবিবুর রহমানের মেয়ে হুমাইরা (৭)। এ ঘটনায় গুরুতর অসুস্থ অবস্থায় একই গ্রামের হুমায়ুন কবিরের মেয়ে হিমু (৪)।

বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন জানান, ভান্ডারা ইউনিয়নের সুইহারা গ্রামের আব্দুল হাকিমের বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে নামে শিশু মোমিতা আক্তার ও সুলতানা। পরে তারা পুকুরের পানিতে তলিয়ে যায়। এলাকাবাসী পুকুর থেকে দুই শিশুর লাশ উদ্ধার করে। এদিকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুস সাঈদ জানান, সকাল ১০টার দিকে হিমু ও হুমাইরা বাড়ির পাশে পুকুর পাড়ে খেলা করার সময় পানিতে পড়ে যায়। বিষয়টি এলাকাবাসী দেখে পানি থেকে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক হুমাইরাকে মৃত ঘোষণা করেন।

সুনামগঞ্জ : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় হাওরে মাছ ধরতে গিয়ে খালের পানিতে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে। নিহত দুই শিশু নাম রাহিমা বেগম(৫) ও আপন ছোট বোন মুছলিমা বেগম(৪)। তারা উপজেলার ভীমখালি ইউনিয়নের কলকতখাঁ গ্রামের আমপাড়া হাটির মো. সুরুজ আলীর মেয়ে।

গতকাল দুপরে পরিবারের লোকজনের অগোচরে বাড়ির পাশে জাল নিয়ে হাওরে মাছ ধরতে গিয়ে পাশে খালের মধ্য পড়ে গিয়ে এই দুটি শিশুর মৃত্যু হয়। খবর পেয়ে পাশের বাড়ির লোকজন ঘটনাস্থলে গিয়ে খাল থেকে দুটি শিশুর লাশ উদ্ধার করে স্থানীয় বাজারে নিয়ে আসলে ডাক্তার তাদের দুজনকে মৃত ঘোষণা করেন।
নেত্রকোনা : নেত্রকোনার কেন্দুয়ায় পানিতে ডুবে সুমাইয়া (৩) ও শোভা আক্তার (৬) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। সুমাইয়া উপজেলার বালিকান্দি গ্রামের কামাল মিয়ার মেয়ে। আর শোভা আক্তার জাফরপুর ইউনিয়নের গগডা গ্রামের সামছু মিয়ার মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নওপাড়া ইউনিয়নের পুরাবাড়ী গ্রামে নানা শান্তু মিয়ার বাড়িতে এসে গতকাল সকালে বাড়ির পাশের ডোবায় পড়ে মারা যায় সুমাইয়া। অপরদিকে গত শনিবার সন্ধ্যার পর বাড়ির পাশের ফুলেশ্বরী খালে গোসল করতে নেমে পানিতে ডুবে মারা যায় শোভা আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

২১ জুলাই, ২০২০
২০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ