Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঝুঁকি নিয়েই নাসিমের জানাজায় অংশ নেন ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তিনি দিনের বেশিরভাগ সময় অক্সিজেন ছাড়াই চলছেন। তবে এখনো তিনি পুরোপুরি ঝুঁকি মুক্ত নন। ডা. জাফরুল্লাহর চিকিৎসায় নিয়োজিত অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মামুন মোস্তাফির বরাত দিয়ে গতকাল এ তথ্য জানানো হয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে ডা. মামুন মোস্তাফি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা অপরিবর্তিত এবং স্থিতিশীল। গণস্বাস্থ্য র‌্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার অ্যান্টিজেন নেগেটিভ এবং অ্যান্টিবডির উপস্থিতি লক্ষ্য করা গেছে। তার স্বাস্থ্য যথেষ্ট সুস্থ না হলেও জীবনের ঝুঁকি নিয়ে তিনি সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের জানাজায় অংশগ্রহণ করেন। তিনি দিনের বেশিরভাগ সময়ই অক্সিজেন ছাড়া চলছেন। তার জন্য আমরা সবার দোয়া চাই। ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে ডা. মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল সকালে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে শেষ শ্রদ্ধা জানাতে বনানীতে যান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেখানে মোহাম্মদ নাসিমের দ্বিতীয় জানাজায় তিনি অংশ নেন এবং তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। এরপর কবরস্থানের সব মৃতব্যক্তির জন্য তিনি দোয়া ও মোনাজাত করেন। এ সময় তার সঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম বিষয়ক সমন্বয়ক অধ্যাপক ডা. মুহিব উল্লাহ খোন্দকার ও জাতীয় ঐক্যফ্রন্টের দফতরের দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম মিন্টু উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর আলম মিন্টু জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী বনানী কবরস্থান থেকে সরাসরি গণস্বাস্থ্য নগর হাসপাতালে তার চিকিৎসাধীন রুমে চলে আসেন। তিনি করোনামুক্ত হওয়ায় মহান রাব্বুল আলামিনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দ্রুত সুস্থ হওয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ