Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মোহাম্মদ নাসিমের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

বর্ষীয়ান রাজনীতিবিদ, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় বনানী কবরস্থান মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়। জানাজা শেষে মরহুমের প্রতি ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও অন্যরা মোহাম্মদ নাসিমকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। পরে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

জানাজা শেষে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামী লীগ, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তর, কেন্দ্রীয় ১৪ দল, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নাসিমকে শেষ শ্রদ্ধা নিবেদন করে।

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের সময়ে দলের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জক, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় মোহাম্মদ নাসিমের বড় ছেলে তানভীর শাকিল জয়সহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। তবে স্বাস্থ্যবিধি থাকায় সীমিত সংখ্যক মানুষকে কবরস্থানে প্রবেশাধিকার দেয়া হয়।

এর আগে সকাল ৯টা ৩৫ মিনিটে রাজধানীর ধানমন্ডিতে সোবহানবাগ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। দাফনের আগে তানভীর শাকিল জয় মোহাম্মদ নাসিমের রূহের মাগফিরাতের জন্য দেশবাসীর কাছে দোয়া চান।
গত শনিবার বেলা ১১টা ১০ মিনিটে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মোহাম্মদ নাসিম। মৃত্যুকালে মোহাম্মদ নাসিমের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, তিন ছেলেসহ অসংখ্য নেতাকর্মী, আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন