Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ভাড়াটিয়াদের মানববন্ধন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১০:৩৫ পিএম

এপ্রিল, মে ও জুন তিনমাসের বাড়িভাড়া ও দোকানভাড়া মওকুফের দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ। গতকাল সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে কালো পতাকা হাতে ভাড়াটিয়াদের মানববন্ধনে তারা এ দাবি জানায়।
মানববন্ধনে সভাপতির বক্তব্যে ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহরানে সুলতান বাহার বলেন, করোনাভাইরাসের প্রভাবে দীর্ঘদিন যাবত লকডাউন, আইনশৃঙ্খলা বাহিনীর কড়াকড়ি ও জনমনে আতঙ্কের কারণে ঢাকা মহানগরীসহ সারাদেশের নিম্ন আয়ের মানুষের জীবন ও জীবিকা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে। সরকারি কর্মজীবী, কিছু সংখ্যক বড় বেসরকারি প্রতিষ্ঠান ছাড়া বাকি সব পেশাজীবীরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যেখানে পরিবারের জন্য প্রতিদিনের খাবারের ব্যবস্থা করাই একটি চ্যালেঞ্জ, সেখানে মরার ওপর খাড়ার ঘা হয়ে দেখা দিয়েছে বাড়িভাড়া, গ্যাস বিল, বিদ্যুৎ বিল ও বিভিন্ন সার্ভিস বিল।
তিনি বলেন, আশা করেছিলাম সরকার বাড়িওয়ালাদের কর মওকুফের মতো কিছু বাড়তি সুবিধা দিয়ে এ দুঃসময়ে ভাড়াটিয়াদের ভাড়া মওকুফের মতো একটি সিদ্ধান্ত দিয়ে সারাদেশের অসহায় ভাড়াটিয়াদের পাশে দাঁড়াবেন। মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ভাড়াটিয়া পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল প্রমুখ।



 

Show all comments
  • Rashed shahjahan ১৫ জুন, ২০২০, ১২:৫৪ এএম says : 0
    আমি এই আন্দোলনের সাথে এক মত। আমি সর্ব প্রথম আমার ফেইসবুকে এই বাড়ী ভাড়া মওকুপের আবেদন জানাইছিলাম।কিন্তু ভালো কোন রেস্পন্স না পাই নি। ধন্যবাদ আপনাদের যারা এই আন্দোলনে শরিক হয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ