Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি কড়াকড়িভাবে মেনেই দুবাইয়ে চালু হচ্ছে শতভাগ অফিস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ২:২৫ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারির প্রাথমিক ধাক্কা বেশ ভালোভাবেই সামলে নিয়েছে দুবাই। সংযুক্ত আরব আমিরাতের অন্যতম জনবহুল এ শহরটিতে রোববার (১৪ জুন) থেকে পুরোদমে চালু হয়েছে সব সরকারি অফিসের কার্যক্রম। শারজাহ শহরের অফিসগুলো চালু হয়েছে নির্ধারিত ৩০ শতাংশ কর্মী নিয়ে। তবে কড়াকড়িভাবে মানা হচ্ছে স্বাস্থ্যবিধি। –খালিস টাইমস
দুবাই ইলেক্ট্রিক অ্যান্ড ওয়াটার অথরিটির (ডিইডব্লিউএ) প্রধান নির্বাহী সাইদ মোহাম্মদ আল তায়ের জানান, অফিসে কর্মীদের ভিড় কমাতে প্রবেশের সময় ও কর্মঘণ্টায় সুবিধাজনক পরিবর্তন আনা হয়েছে। তবে সব ক্ষেত্রেই বাড়তি সতর্কতা অনুসরণ করা হচ্ছে।

তিনি বলেন, প্রত্যেক কর্মীকেই হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক সরবরাহ করা হচ্ছে। থার্মাল ক্যামেরায় সবার শরীরের তাপমাত্রা মেপে তবেই অফিসে প্রবেশ করতে দেয়া হচ্ছে। এছাড়া, অফিসে এসে যদি কারও কোভিড-১৯ সংক্রমণের উপসর্গ দেখা দেয়, তাদের জন্য বিশেষ কোয়ারেন্টাইন জোনও করা হয়েছে।

এদিকে দুবাই ও শারজাহ শহরে কিছু বিশেষ কর্মী , যেমন - বয়স্ক , যাদের শারীরিক জটিলতা বা পুরনো অসুখ রয়েছে , অন্তঃসত্ত্বা নারীসহ ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের বাসায় থেকেই কাজ চালিয়ে নেয়ার অনুমতি দেয়া হয়েছে। এছাড়া , যেসব নারী কর্মীর নবম গ্রেড বা তার নিচের স্কুলগামী সন্তান রয়েছে তাদের চলতি শিক্ষাবর্ষ শেষ না হওয়া পর্যন্ত অফিসে হাজির না হলেও চলবে । করোনায় সংক্রমণের হার কমে আসায় অর্ধেক কর্মী নিয়ে দুবাইয়ে সরকারি অফিস চালু হয়েছিলো গত ৩১ মে। তবে বেশকিছু বেসরকারি প্রতিষ্ঠান পুরোদমে অফিস শুরু করে ৩ জুন থেকে ।

দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম করোনাভাইরাস মহামারি সংকট পুরোপুরি না যাওয়া পর্যন্ত সব অফিসেই পর্যাপ্ত স্বাস্থ্য সতর্কতা মেনে চলার নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ