Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রামীণ সড়ক উন্নয়ন প্রকল্পে এডিবির ১০০ মিলিয়ন ডলার ঋণ অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৩:৫৭ পিএম

দেশে চলমান গ্রামীণ সড়ক উন্নয়ন প্রকল্পের জন্য ১০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ অনুমোদন দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। এই অর্থায়নের মাধ্যমে পল্লী সংযোগ উন্নয়ন প্রকল্পের আওতাধীন ১ হাজার ৭০০ কিলোমিটার গ্রামীণ সড়ককে ২ হাজার ৬৩০ কিলোমিটারে উন্নীত করা হবে। সোমবার (১৫ জুন) এডিবি’র বাংলাদেশ অফিসের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

৩৪টি প্রান্তিক জেলার রাস্তাঘাটকে জলবায়ু সহিষ্ণু ও দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে ২০১৮ সালে ২০০ মিলিয়ন মার্কিন ডলারের প্যাকেজ গ্রহণ করা হয়। এডিবির বিবৃতিতে বলা হয়েছে, সম্প্রসারিত প্রকল্পের ফলে ৪০ দশমিক ২ মিলিয়ন মানুষ উপকৃত হবে। পরবর্তীতে প্রকল্পের আওতা আরও বাড়ানো হবে।

এডিবির সিনিয়র পানিসম্পদ বিশেষজ্ঞ অলিভিয়ার ড্রিউ বলেন, পল্লী সংযোগ উন্নয়ন প্রকল্প সম্প্রসারণের ফলে আরও বেশি মানুষ অর্থনৈতিক উন্নয়ন কর্মকান্ডে জড়িত হতে পারবে, কৃষক তার কৃষি জমি থেকেই পণ্য-সেবা দ্রুত ও সহজে বাজারে সরবরাহ করতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ