Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

হাসপাতালে রূপান্তরিত ৫০০ কোচ পাচ্ছে দিল্লি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৫:৫৭ পিএম

জায়গার অভাবে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে দিল্লির হাসপাতালগুলো। কিছুদিন আগে থেকেই সেখানকার হাসপাতালে বেডের অভাবের কথা প্রকাশ্যে এসেছে। এবার তাই সংকট কাটাতে রেলের ৫০০ বগি বা কোচ অস্থায়ী হাসপাতাল হিসাবে ব্যবহার করতে যাচ্ছে সরকার।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দিল্লির রাজ্য সরকারকে এই ৫০০ কোচ দেয়া হচ্ছে। রোববার কেন্দ্রীয় সরকার জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য তারা দিল্লি কর্তৃপক্ষকে রেলে ৫০০ কোচ দিতে যাচ্ছেন। এই কোচগুলোতে রোগীদের জন্য বিছানাসহ হাসপাতালের বিভিন্ন সরঞ্জাম থাকবে। এর ফলে দিল্লি কর্তৃপক্ষ করোনা আক্রান্তদের চিকিৎসায় ৮ হাজার বেড পাচ্ছে।

রোববার সকালে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠকে করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি দিল্লির করোনা পরিস্থিতির খোঁজ নিয়ে করোনা পরীক্ষা বাড়ানোর পরামর্শ দিয়ে বলেছেন, ‘করোনামুক্ত দেশ গড়তে মোদি সরকার বদ্ধপরিকর। তাই আগামী ছয় দিনের মধ্যে করোনা টেস্ট তিনগুণ বাড়বে।’ বৈঠকে তাদের সাথে ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষ বর্ধন, দিল্লির লিউটিন্যাণ্ট গভর্নর অনিল বৈজাল এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা ম্যানেজমেন্ট কর্তৃপক্ষের প্রতিনিধিরা। এদিনের আলোচনায় দিল্লির করোনা পরিস্থিতির কথা উঠে আসে, সম্প্রতি যা ভয়াবহ রূপ নিয়েছে।

বিশ্বে করোনা সংক্রমণের তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে ৩ লাখ ২০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। রোববার প্রায় ১২ হাজার মানুষের করোনা শনাক্তের তথ্য জানানো হয়েছে। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের রেকর্ড এটি। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ