Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

কক্সবাজারে গর্ভবতী মায়েদের সেবায় সেনাবাহিনী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৬:১৪ পিএম

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় সুবিধাবঞ্চিত গর্ভবতী মায়েদের ঘরের আঙ্গিনায় চিকিৎসা সহায়তা পৌঁছে দিয়েছে সেনা সদস্যরা।

করোনা দূর্যোগকালীন এই কঠিন সময়ে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করণ ও প্রসূতি মায়েদের দূর্ভোগ কমানোর লক্ষ্যে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন। 

সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জিওসি ১০ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় রামু সেনানিবাসের বিশেষজ্ঞ চিকিৎসরা গত ১৪ জুন থেকে কক্সবাজারে গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করে যাচ্ছেন। 

তারই ধারাবাহিকতায় আজ (১৫ জুন) জেলার পেকুয়া উপজেলায় গর্ভবতী মায়েদের নিজ গৃহে সাহায্য পৌঁছে দেন সেনাসদস্যরা। 

সেনানিবাস সূত্রে আরো জানা যায়, বর্তমান কার্যক্রমের পাশাপাশি সেনাবাহিনী নিজস্ব অর্থায়নে জেলার দরিদ্র্য ও অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও বিনামূল্যের সেনা বাজারের কার্যক্রম ও চালু রেখেছেন।

সেনাবাহিনীর এই ব্যতিক্রম জনসেবামূলক উদ্যোগ এলাকায় বহুল প্রশংসিত হয়েছে। বিশেষ করে গর্ভবতীদের মায়েদের পরিবারসমূহ এই দূর্যোগকালীন সময়ে চিকিৎসা সহায়তা পেয়ে আবেগে আপ্লুত হয়েছেন। 

এলাকার সর্বস্তরের মানুষ সেনাবাহিনীর এই কার্যক্রম কে সাধুবাদ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন