Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দুই শর্তে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:০০ এএম

আগামী মাসেই শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশ জাতীয় দলের। কিন্তু বিশ্বব্যাপি মহামারির এ সময়ে এ সফর নিয়ে দোলাচলে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে দুটি শর্ত প‚রণ হলেই লঙ্কায় যেতে আপত্তি নেই টাইগারদের। স্বাস্থ্যবিধি ও সার্বিক নিরাপত্তা শতভাগ নিশ্চিত করতে হবে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।
করোনাভাইরাস বর্তমানে সারা বিশ্বের জন্য আতঙ্কের সবচেয়ে বড় নাম। বাংলাদেশে পরিস্থিতি প্রতিনিয়ত আরও ভয়ঙ্কর হচ্ছে। তবে এ ক্ষেত্রে অনেকটা এগিয়ে আছে শ্রীলঙ্কা। আক্রান্ত ও মৃতের সংখ্যা তুলনামূলকভাবে কম। এ কারণেই এ সিরিজ আয়োজনে মুখিয়ে আছে লঙ্কান ক্রিকেট বোর্ড। বিসিবির পক্ষ থেকে যদিও এখন পর্যন্ত ইতিবাচক কোনো সাড়া মিলেনি। তবে কোনো সিদ্ধান্তে পৌঁছানোর আগে নিজেদের মধ্যে আগের রাতে আলোচনা করে কোয়াব। সভায় বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের পাশাপাশি ডিপিএল সম্পর্কেও বিস্তারিত আলোচনা হয়।
আলোচনা শেষে সিদ্ধান্ত আসে যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের ব্যাপারে বিসিবি স্বাস্থ্যবিধি ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করবে। ডিপিএলসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি আরো কিছুদিন পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিবেন তারা। এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এসব তথ্য জানিয়েছে কোয়াব।
ভিডিও কনফারেন্সের এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন কোয়াব সভাপতি নাইমুর রহমান দুর্জয়, সহসভাপতি খালেদ মাহমুদ সুজন, সদস্য সচিব দেবব্রত পাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, তুষার ইমরান, আব্দুর রাজ্জাক, জহুরুল ইসলাম অমি, এনামুল হক জুনিয়র, শাহরিয়ার নাফীস, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব ও নাইম শেখ। তবে পারিবারিক এক সমস্যার কারণে শেষ সময় যুক্ত হতে পারেন নি দেশসেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন