Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সিলেট সিটির সাবেক মেয়র কামরানের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১২:০১ এএম

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান করোনায় চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) হাসপাতালে ইন্তেকাল করেছেন। গত রোববার দিবাগত রাত আড়াইটায় তিনি মারা যান। দুই দফা জানাযা শেষে সিলেটে মা-বাবার কবরের পাশে দাফন করা হয়েছে।

গতকাল বাদ জোহর সিলেট মহানগরীর মানিকপীর টিলাস্থ গোরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে মহানগরীর ছড়ারপারস্থ নিজ বাসভবনের সামনে প্রথম দফা জানাযা এবং মানিকপীর টিলার পাশে দ্বিতীয় দফা জানাযা অনুষ্ঠিত হয়। জনসমাগম এড়াতে জানাযা ও দাফনের সময় ঘোষণা না হলেও দ্বিতীয় দফা জানাযায় সহস্রাধিক লোক সমাগম ঘটে। এতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ সর্বদলীয় নেতাকর্মীসহ মহানগরীর সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গত ৫ জুন কামরানের করোনা পজিটিভ ধরা পড়ে। ৬ জুন সকালে শারিরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা সংকটাপন্ন হওয়ায় ৭ জুন সন্ধ্যায় এয়ার এম্বুলেন্সে ঢাকায় নেয়া হয়। সেখানে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নিচ্ছিলেন। সেখানে প্লাজমা থ্যারাপি দেয়া হয়। এরপর তিনি বেশ ভাল ছিলেন। পরিবারের সবার সাথে কথা বলেছেন, হাসপাতালের সরবরাহ করা খাবারও খেতে পেরেছেন। কিন্তু হঠাৎই অবস্থার অবনতি হয়ে মারা যান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বিবৃতিতে বলেন, স্বীয় কর্মের মাধ্যমে আওয়ামী লীগ নেতা কামরান গণমানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। এছাড়াও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, সিলেট সিটির মেয়র আরিফুল হক, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু শোক জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ