Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

পাকিস্তানে নিখোঁজ ভারতীয় দুই কর্মকর্তার সন্ধান লাভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:৪১ পিএম

ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের নিখোঁজ সেই দুই কর্মকর্তার সন্ধান পাওয়া গেছে। গতকাল সোমবার রাতে ভারতীয় দূতাবাসের কর্মকর্তাদের জিম্মায় তাদের মুক্তি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে ভারত ও পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম।
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দাবির কথা উল্লেখ করে খবরে বলা হয়, ভারতীয় মিশন থেকে দুই কিলোমিটার দূরে উক্ত দুই কর্মকর্তা সড়ক দুর্ঘটনায় পড়েছিলেন। ওই দুই কর্মী সড়ক দুর্ঘটনার পর পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে হস্তান্তর করে। আরও বলা হয়, তাদের বিরুদ্ধে ইসলামাবাদ সচিবালয় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় একজনের কাছে জাল নোট পাওয়ার অভিযোগও আনা হয়।
গতকালই ভারতীয় দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি তথা মুখপাত্র অখিলেশ সিং জানিয়েছিলেন, ঐ দুজন কর্মকর্তা তখন ‘অফিশিয়াল ডিউটি’তে ছিলেন। কিন্তু স্থানীয় সময় সকাল আটটার পর থেকে তাদের মোবাইলেও আর যোগাযোগ করা যাচ্ছে না, তাদের কোনও খবরও পাওয়া যাচ্ছে না।
দুজনকে খুঁজে না পেয়ে সোমবার পাকিস্তান সরকারের কাছে এ ব্যাপারে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করে ভারত। এরপর দিল্লিতে পাক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ