Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে ১০ পুলিশ সদস্য সহ ১২ জন করোনায় আক্রান্ত

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:৪৪ পিএম

মীরসরাইয়ে একদিনে রেকর্ড ১০ পুলিশ সদস্য সহ ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাঠানো নমুনা পরীক্ষার ফলাফলে তাদের শরীরে করোনা ভাইরাস (কোভিড- ১৯) ‘পজিটিভ’ শনাক্ত হয়।
সোমবার (১৫ জুন) চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে উল্লেখিত ব্যক্তিবর্গের রিপোর্ট ‘পজিটিভ’ আসার বিষয়টি নিশ্চিত করেন।
বিআইটিআইডি ল্যাব থেকে নতুন শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে ১০ জন পুলিশ সদস্য। আক্রান্ত হওয়া সকলেই পুরুষ। তাদের বয়স যথাক্রমে ৩৯, ৩৮, ২৬, ২৬, ২৩, ২৩, ৪৬, ৪৮, ২৯, ২৭, ৪৮ এবং ৪২ বছর। এদের মধ্যে একজন ব্যাংক কর্মকর্তা বলে জানা যায়। অপর একজনের পরিচয় পাওয়া যায়নি এবং তার পেশাগত বিষয়ও এখনো নিশ্চিত হওয়া যায়নি। তিনি মীরসরাই থানা এলাকার বলে জানা গেছে।
বিআইটিআইডি থেকে প্রাপ্ত ২৩ জনের রিপোর্টের মধ্যে উল্লেখিত ব্যাক্তি ছাড়া অন্য আরো ১১ জনের রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। এরমধ্যে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমানের রিপোর্টও নেগেটিভ আসে।
মীরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম গত ১১ জুন কয়েকজনের নমুনা সংগ্রহ করার পর আজ ১৫ জুন উক্ত ব্যক্তিবর্গের রিপোর্ট ‘পজিটিভ’ শনাক্ত হয়। তাদের বেশিরভাগই পুলিশ সদস্য এবং বর্তমানে তারা ‘হোম কোয়ারেন্টাইন’ -এ আছেন, তবে শনাক্ত হওয়ার পর “হোম আইসোলেশন” -এ থাকতে হবে বলে জানান তিনি।
জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার (এসআই) সিরাজ উদ্দিন আক্রান্তদের বিষয়ে জানান, আক্রান্ত ১২ জনের মধ্যে ৮ জন পুলিশ সদস্য জোরারগঞ্জ থানার। পুলিশ সদস্য আক্রান্ত ব্যক্তিদের সকলেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন। আজ থেকে তারা সকলেই ‘হোম আইসোলেশন’ -এ থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ