Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

লোহাগাড়ায় ছাত্রলীগ নেতা হত্যার আসামি নিবিল আটক

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ১২:৫৫ পিএম

চট্টগ্রামের লোহাগাড়ায় বার আউলিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি চাঞ্চল্যকর মাহবুবুর রহমান বাপ্পী হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি মোরশেদ আলম নিবিলকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার আমিরাবাদ স্টেশন থেকে তাকে গ্রেফতার করে লােহাগাড়া থানা পুলিশ। মোরশেদুল আলম নিবিল লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত আহবায়ক কমিটির সদস্য।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) মুহাম্মদ রাশেদুল ইসলাম তাকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন ।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) মুহাম্মদ রাশেদুল ইসলাম বলেন, গ্রেফতার হওয়া নিবিল চাঞ্চল্যকর বাপ্পী হত্যা মামলার চার্জশীটভুক্ত পলাতক আসামি। মঙ্গলবার দুপুরে তাকে আদালতে পাঠানো হবে। ২০১৩ সালের ১০ নভেম্বর রাতে চট্টগ্রামের লোহাগাড়ার আমিরাবাদের পুরান বিওসি এলাকায় মাহবুবুর রহমান বাপ্পীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। পরেরদিন নিহতের মা জেসমিন আক্তার বাদী হয়ে ১১ জনকে আসামি করে মামলা করেন।

জানা যায়, মামলাটি প্রথমে এক বছর তদন্ত করে লোহাগাড়া থানা পুলিশ। পরে জেলা গোয়েন্দা পুলিশে স্থানান্তর করা হয়। তারাও তদন্ত করে প্রায় দেড় বছর। এরপর মামলা পাঠানো হয় সিআইডিতে। প্রায় দু’বছর তদন্ত শেষে তারা আদালতে চার্জশীট দেয়। চার্জশীট দেয়ার আগে মামলায় ৭ জন আসামি গ্রেফতার হয়ে কারাভোগের পর জামিনে বেরিয়ে আসে। আদালতে শাহাদাত ও রুবেল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। জবানবন্দিতে তারা বলেন, বালুর ব্যবসার বিরোধকে ঘিত্রে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। হত্যার পরিকল্পনা হয় যুবলীগ নেতা বাদশা খালেদের বাড়িতে । সেখানে শাহাদাত, নিবিলসহ অন্যরা উপস্থিত ছিলেন। বাদশা খালেদ গত ৪ মাস আগে আদালতে আত্বসর্পন করেন। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

নিবিল দীর্ঘদিন পর গতকাল গ্রেপ্তার হলেন। ১৬৪ ধারায় জবানবন্দির ভিত্তিতে অভিযোগপত্রে শুরু থেকেই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে সোচ্চার ভূমিকার পালনকারী লােহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রিদওয়ানুল হক সুজন বলেন, রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে হত্যাকাণ্ডের সাথে জড়িত নিবিলসহ অন্যরা এতদিন গ্রেফতার এড়ানোর চেষ্টা করেছিলেন। নিহত বাপ্পীর মায়ের আর্তনাদ সর্বোপরি এলাকাবাসীর সোচ্চার অবস্থানের কারণে হত্যাকাণ্ডের সাথে জড়িতদের আটক করা হচ্ছে । আমরা চাই, ছাত্রলীগ নেতা বাপ্পী হত্যার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ