Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সন্দেহভাজন ৪ জঙ্গি আটক

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : মানিকগঞ্জে র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জঙ্গিবিরোধী যৌথ অভিযানে সন্দেহভাজন ৪ জঙ্গি ও এক ডাকাত সরদারকে আটক করা হয়েছে।
গতকাল মঙ্গলবার ভোর থেকে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার যুমনা নদীর তীরঘেঁষা বাঁচামারা, বাঘুটিয়া, চরকাটারীসহ দুর্গম চরাঞ্চলের বিভিন্ন এলাকায় দিনব্যাপী এই সাঁড়াশি অভিযান চালানো হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দেশীয় ধারালো অস্ত্র, জিহাদী বই, সরকারবিরোধী লিফলেট ও পোস্টার। একই সঙ্গে মানিকগঞ্জের সীমান্তঘেঁষা পাবনার বেড়া উপজেলার চরেও অভিযান চলে।
আটককৃতরা হলো বাঘুটিয়া আলিয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল বাশার (৬০), কাজী সফিউদ্দিন দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক ইছাক আলী (৪০), বাঘুটিয়ার ব্যবসায়ী শাহ আলম (৪৫), আমতলী উচ্চ বিদ্যালয়ের ধর্মবিষয়ক শিক্ষক মওলানা নজরুল ইসলাম ও ডাকাত সর্দার চেন্তন আলী।
মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমানের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটেলিয়ন ও গোয়েন্দা পুলিশের ২০০ সদস্যের সমন্বয়ে গঠিত যৌথ বাহিনী ৪টি দলে বিভক্ত হয়ে এই অভিযান চালয়। র‌্যাব-৪ এর নেতৃত্বে ছিলেন এএসপি অনু মং।
মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান বিপিএম জানান, সারাদেশে বিশেষ করে চরাঞ্চলে জঙ্গিরা প্রশিক্ষণ ও আশ্রয় নিয়েছে। মানিকগঞ্জের চরাঞ্চলেও জঙ্গিরা আশ্রয় নিয়েছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ গুরুত্ব দিয়ে এই অভিযান চালানো হয়। অভিযানে সন্দেহভাজন ৪ জঙ্গি ও এক ডাকাত সরদারকে আটক করা হয়। আটককৃতদের জিজ্ঞাসা শেষে জঙ্গি সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
পাবনার চরে জঙ্গিবিরোধী অভিযান ব্যর্থ
পাবনা জেলা সংবাদদাতা জানান, পাবনার যমুনা নদীর ত্রিমোহনী এলাকার আমিনপুর থানাধীন এক সময়ের আন্ডার ওয়ার্ল্ডের অভয়ারণ্য হিসেবে পরিচিত ঢালার চরে সকাল আনুমানিক ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাংলাদেশ বর্ডার গার্ড, পুলিশ ও র‌্যাব জঙ্গি অবস্থান আছে বলে প্রায় ৬ ঘণ্টাব্যাপী অভিযান চালায়। এ অভিযানে কোনো সাফল্য আসেনি। তবে পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা সাংবাদিকদের জানান, বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জের চরাঞ্চলে জঙ্গিবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। কারণ জঙ্গিরা এখন দুর্গম চরাঞ্চলে আশ্রয় নিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে গোয়েন্দা তথ্য রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্দেহভাজন ৪ জঙ্গি আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ