Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার মধ্যে নিউইয়র্কে নতুন রোগের হানা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ২:৩৩ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসের ধ্বংসলীলার মধ্যে নিউইয়র্ক শহরে দেখা দিয়েছে নতুন রোগের প্রাদুর্ভাব। এই রোগেরও লক্ষণ করোনাভাইরাসের মতই।
ইতোমধ্যে করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত হয়ে পড়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকায় আক্রান্ত হয়েছে ২১ লাখ ৮২ হাজার ৯৫০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার ২৮৩ জনের। এছাড়া, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে আরও ১৬ হাজার ৭১৬ জন।

জানা গেছে, নতুন এই রোগটি ছড়াচ্ছে এঁটেল পোকা থেকে। এই পোকার কামড়ের মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ছে রোগটি। আমেরিকার কেন্দ্রীয় রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা (সিডিসি) এ তথ্য জানিয়েছে।
সংস্থাটি জানিয়েছে, এই রোগের লক্ষণও কোভিড-১৯ এর মতই। যেমন: জ্বর, মাথাব্যথা, শরীর ঠাণ্ডা হয়ে যাওয়া এবং মাংসপেশী ব্যথা। আর এই লক্ষণগুলো বিষাক্ত এঁটেল পোকার কামড়ের এক থেকে দুই সপ্তাহের মধ্যে প্রকাশ পায়। সূত্র: মেডিকেল ডেইলি



 

Show all comments
  • Sarwar ১৬ জুন, ২০২০, ৫:০০ পিএম says : 0
    আর কতো খারাপ খবর শুনবো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ