Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে করোনা শনাক্তের সংখ্যা হাজার ছাড়াল

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৩:০৮ পিএম

ময়মনসিংহে নতুন করে ১১৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এনিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৯ জনে।

মঙ্গলবার দুপুরে জেলা সিভিল সার্জন ডা. এ.বি.এম মসিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আক্রান্তদের মধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন ও সদরে ৫২ জন, ঈশ্বরগঞ্জে ১৭, মুক্তাগাছা ১৪, হালুয়াঘাট ও ভালুকার ৯ জন করে, নান্দাইল ৮, গৌরীপুর ৪জন, ফুলবাড়িয়া ৩ এবং গফরগাঁও উপজেলার ২ জন রয়েছেন।
শনাক্তের তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, প্রথম ৫০০ রোগী শনাক্ত হতে ৫৪ দিন সময় লাগলেও পরের ৫০০ শনাক্ত হয়েছে মাত্র ১৫ দিনেই।

এদিকে, জেলায় আক্রান্তদের মধ্যে ৬৯৪ জন আইসোলেশনে রয়েছেন। তাঁদের মধ্যে ৬৬২ জন হোম আইসোলেশনে এবং ৩২ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ভর্তি রয়েছেন। এছাড়া ১০ জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৭ জনসহ মোট ৩৪৪ জন সুস্থ হয়েছেন। জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ১১ জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ