Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউ’র করোনা ল্যাবে বিশ হাজারেরও বেশি পরীক্ষা সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৪:০৭ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বেতার ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ল্যাবরেটরিতে সোমবার (১৫ জুন) পর্যন্ত ভাইরাসটি শনাক্তকরণের জন্য ২০ হাজার ৪২৩ জন রোগীর পরীক্ষা (টেস্ট) সম্পন্ন হয়েছে। একই সময়ে বেতার ভবনের প্রথমতলায় স্থাপিত ফিভার ক্লিনিকে ১৮ হাজার ৪২৩ জন রোগীকে সেবা প্রদান করা হয়েছে। গত ২১ মার্চ এই ফিভার ক্লিনিক চালু করা হয়। অন্যদিগে গত ১ এপ্রিল একই ভবনের স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে করোনা ভাইরাস শনাক্তে নমুনা সংগ্রহ শুরু হয়। নমুনা পরীক্ষার ফলাফল প্রতিদিন আইইডিসিআরকে জানিয়ে দেয়া হচ্ছে। রোগীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmmu.edu.bd তে প্রবেশ করে অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে ফিভার ক্লিনিক ও করোনাভাইরাস ল্যাবরেটরির সেবাসমূহ নিচ্ছেন ।

বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে রোগীদের সুবিধার্থে হেল্প লাইন, বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ ইতোমধ্যে চালু করা হয়েছে। বহির্বিভাগে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ‘বিশেষজ্ঞ হেলথ লাই’ এর অংশ হিসেবে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পেতে রাত ৯টায় আরটিভি দেখার অনুরোধ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া গত ৫ এপ্রিল তারিখে টেলিফোনে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ এর এই সময় উপযোগী সেবা কার্যক্রমটির শুভ উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ