Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে আক্রান্তের সংখ্যা বাড়ছে

নতুন করে ২৪জন সহ মোট আক্রান্ত ২১৫ জন : পরীক্ষায় ধীরগতি

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৪:১৮ পিএম

মৌলভীবাজারে করোনা ভাইরাস কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। নতুন করে আরও ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ডাক্তার ও নার্স রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৫ জন। ধীর গতিতে করোনার পরীক্ষা চলছে। এতে করে আক্রান্ত ব্যক্তির শরীর থেকে নিজের অজান্তে সংক্রামন ছড়াচ্ছে। পিসিআর ল্যাবে পাঠানে অপেক্ষমান রয়েছে আরো প্রায় ৮’শ রিপোর্ট।
মঙ্গলবার ১৬ জুন দুপুরে সিভিল সার্জন সূত্রে জানা যায়, নতুন আক্রান্ত ২৪ জনের মধ্যে জেলা সদরে ৫ জন, বড়লেখায় ২ জন, রাজনগর ৩ জন, কুলাউড়া ১৩ জন, কমলগঞ্জ ১ জন। আক্রান্তদের মধ্যে নারী পুরুষ উভয়েই রয়েছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক করোনা আক্রান্ত রোগী জানান, জ¦র, কাশি ও স্বাসকষ্ট থাকায় গত ১৯ মে মৌলভীবাজার সদর হাসপাতালে সেচ্ছায় নমুনা দেন। ২৫ মে রিপোর্ট পজেটিভ জানতে পেরে হোম আইসোলেশনে চলে যান এবং বাসায় চিকিৎসা নেন। ৭ ও ৯ জুন পৃথক ভাবে ২ বার নমুনা দেন পরিক্ষার জন্য। আজ ১৬ জুন রিপোর্ট এসেছে করোনা নেগেটিভ। তিনি জানান ১৯ মে থেকে ২৪ মে রাত পর্যন্ত স্বাভাবিক চলাফেরা করেন ও বিভিন্ন স্থানে যান। এমন ধরনের মন্তব্য করেন করোনায় আক্রান্ত শমসের নগর ও কুলাউড়ার ২জন করোনা রোগী। তারা নমুনা দেয়ার পর ফ্রি ষ্টাইল চলাফেরা করেন। রিপোর্ট আসতে বিলম্ব হয়। এতে করে প্রতিদিন আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রামন ছড়াচ্ছে।
এবিষয়ে জেলা সিভিল সার্জন ডাক্তার তাওহীদ আহমদ বলেন, আমরা নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠালে ৪-৮দিন পর্যন্ত সময় লেগে যায়। আমাদের এখান থেকে ঢাকা ও সিলেট পিসিআর ল্যাবে পাঠানো অপেক্ষমান রয়েছে আরো প্রায় ৮’শ রিপোর্ট। পিসিআর ল্যাবে পরীক্ষার গতি না বাড়লে যতই নমুনা সংগ্রহ করে পাঠাইনা কেন করোনা পরীক্ষায় রিপোর্ট দ্রুত পাওয়া যাবেনা।
মৌলভীবাজারের সংক্রমণ হার বিবেচেনা করে কিছু এলাকাকে রেড জোন এলাকা চিহিৃত করা হয়েছে। এলাকাগুলো হচ্ছে :-
শ্রীমঙ্গল পৌরসভার কালিঘাট রোড, মিশন রোড, রুপসপুর, সবুজভাগ, মুসলিমবাগ, লালবাগ এবং বিরাইমপুর এবং সদর ইউনিয়নের কিছু অংশ রেড জোনে পড়েছে।
এছাড়া কুলাউড়া পৌরসভার মাগুরা-মনসুর, নন্দনগর এলাকে রেড জোনে চিহিৃত করা হয়েছে।
মৌলভীবাজার জেলায় মোট ২১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৮৫ জন, করোনায় মৃত্যুবরণ করেন ৫ জন ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২৩ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ