Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ডা. জাফরুল্লাহর নিউমোনিয়া বেড়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৫:৪৬ পিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের কিছুটা অবনতি হয়েছে। গত কয়েক দিনের তুলনায় আজ তার নিউমোনিয়া বেড়েছে। মঙ্গলবার (১৬ জুন) দুপুরে তাকে দেখে এসে চিকিৎসক অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এ তথ্য জানান।
তিনি বলেন, ডা. জাফরুল্লাহর স্বাস্থ্যের অবস্থা কিছুটা চিন্তাযুক্ত। তার নিউমোনিয়ার পরিমাণ বেড়েছে। অবস্থা বিবেচনায় নতুন করে অ্যান্টিবায়োটিক দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সময় ডা. জাফরুল্লাহ সবার কাছে দোয়া চেয়েছেন বলে জানান মামুন মোস্তাফি।
ডা. জাফরুল্লাহ নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি ও অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।
এর আগে, ৯ জুন ডা. জাফরুল্লাহর চিকিৎসায় বাংলাদেশ, ইংল্যান্ড ও ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বিত একটি অনলাইন মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। তাদের সমন্বয়ে চিকিৎসা চলছে। গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ১৩ জুন সকালে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিটে পরীক্ষা করে তার করোনা নেগেটিভ আসে। এর পর পিসিআর ল্যাবের পরীক্ষায়ও তার করোনা নেগেটিভ আসে। তাকে দুইবার প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাফরুল্লাহ চৌধুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ