Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

শাহজালাল বিমানবন্দরে অত্যাধুনিক ড্রোন উদ্ধার

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৫ পিএম, ২৬ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টর : এবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অত্যাধুনিক ড্রোন উদ্ধার করা হয়েছে। বোমা সংযোজন কওে যে কোনো নাশকতামূলক কর্মকা- ঘটানো যেতে পারে এমন অত্যাধুনিক ড্রোনটি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
গতকাল মঙ্গলবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এশটি পোস্টাল পার্সেল জব্দ করে ড্রোনটি পাওয়া যায়। গতকাল দুপুরে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও তদন্ত বিভাগের মহাপরিচালক ড. মঈনুল ইসলাম খান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সিঙ্গাপুর থেকে পোস্টাল সার্ভিসের মাধ্যমে ৪ কেজি ওজনের দুটো প্যাকেটে পার্সেল আসে। পার্সেল নং সিকিউ ৩০৩৩৪৪৫২০ এসকিউ এবং সিকিউ ৩০৩৩৪৪৬৪৯। এটি গত সোমবার এসকিউ-৪৪৬ ফ্লাইটে শাহজালালে ফ্রেইট ইউনিটে আসার পর গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার শুল্ক গোয়েন্দা দলের উপস্থিতিতে স্ক্যানিং ও তল্লাশি করা হয়। পোস্টালের কাগজ যাচাই কওে দেখা যায়, পার্সেলটি ঢাকার মোহাম্মদপুরের সাইফ আলী খানের নামে আনা হয়েছে। এই ড্রোন থাকা সত্ত্বেও একে খেলনা হিসেবে উল্লেখ করা হয়েছে। আমদানি-নীতি আদেশ অনুযায়ী যা নিষিদ্ধ। ওই পার্সেল থেকে জব্দকৃত ড্রোনটি বোমা সংযোজন করে যে কোনো নাশকতা করা যেতে পারে। এছাড়াও এতে ক্যামেরা বসিয়ে স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ যে কোনো স্থাপনার ছবি ও তথ্য সংগ্রহ করা যায়।
নিরাপত্তার জন্য এর অপব্যবহার ক্ষতিকর হিসেবে বিবেচিত। বর্তমানে এই ড্রোন আমদানি ও ব্যবহার সম্পর্কে নীতিমালা তৈরি প্রক্রিয়াধীন। তাই আমদানিকারকের অবস্থান খুঁজে বের করে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।



 

Show all comments
  • tania ২৭ জুলাই, ২০১৬, ১২:২০ পিএম says : 0
    bisoyti khub e udbeger
    Total Reply(0) Reply
  • আকরাম ২৭ জুলাই, ২০১৬, ২:১৩ পিএম says : 0
    বিমান বন্দরের নিরাপত্তা আরো জোরদার করতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল বিমানবন্দরে অত্যাধুনিক ড্রোন উদ্ধার
আরও পড়ুন