Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ বরদাশত করা হবে না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, হিন্দুত্ববাদের পক্ষে ভারতের সুপ্রিমকোর্টের দেয়া রায়ের প্রেক্ষিতে বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণের দৃষ্টতা মুসলিম উম্মাহ বরদাশত করবে না। ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে মসজিদই হবে, মন্দির নয়। যেখানে একবার আল্লাহর ঘর মসজিদ প্রতিষ্ঠিত হয়, কিয়ামত পর্যন্ত সেখানে কোন ধরনের স্থাপনা নির্মাণেরও বৈধতা নেই। বাবরি মসজিদের জন্য বিকল্প কোন জায়গা মুসলমারা গ্রহণ করবে না।
তিনি আরো বলেন, শুধু বাবরী মসজিদ নয়, ভারতের বিভিন্ন স্থানে উগ্র হিন্দুরা অসংখ্য মসজিদ ভেঙে তদস্থলে মন্দির নির্মাণ করছে। যা মুসলিম বিশ্ব মেনে নিতে পারে না। তিনি বাবরি মসজিদ রক্ষায় বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ ভ‚মিকা রাখার আহবান জানান।
গতকাল বিকেলে কামরাঙ্গীরচরে বাংলাদেশ খেলাফত আন্দোলনের এক জরুরি বৈঠকে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সানাউল্লাহ, মুফতি ইলিয়াছ মাদারীপুরী ও মুফতি আফম আকরাম হুসাইন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্দির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ