Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিশেহারা ভারত : ২৪ ঘণ্টায় ২ হাজার ৬ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১০:৫২ এএম | আপডেট : ১:২৯ পিএম, ১৭ জুন, ২০২০

ভারত মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। করোনাভাইরাসে একদিনে ২ হাজারের বেশি মানুষ মারা গেছে। এতে সেদেশের সরকার ও মানুষ দিশে হয়ে পড়েছে।
জানা যায়, করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে মৃত্যুর নতুন রেকর্ড গড়লো ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ২ হাজার ৬ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজারের বেশি করোনা রোগী।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মোট মৃত্যুর হিসাবে বেলজিয়ামকে টপকে বিশ্বের অষ্টম অবস্থানে এখন ভারত। দেশটিতে ১১ হাজার ৯২১ জন মানুষের প্রাণ গেল করোনাভাইরাসে।

আর আক্রান্তের দিক থেকেও বিশ্বে চতুর্থ অবস্থানে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট ৩ লাখ ৫৪ হাজার ১৬১ জন মানুষ প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণের শিকার।

তবে একদিনেই সর্বোচ্চ ১ হাজার ৪০০ লোকের বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। রাজ্যটিতে ১ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত। প্রাণহানির দিক থেকে কিছুটা পিছিয়ে থাকলেও অর্ধলাখ ছুঁইছুঁই দিল্লি ও তামিলনাড়ুতে করোনা সংক্রমণের সংখ্যা।

এদিকে, আক্রান্তের দিক থেকে প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ৪৫০ জন। মোট আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৮ হাজার ৪০০ জন। আর মারা গেছেন ৮৪৯ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৯ হাজার ১৩২ জন।

আর দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ২৭৮ জন। মোট আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২৮ হাজার ১৩৪ জন। আর মারা গেছেন ১ হাজার ৩৩৮ জন। মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ৪৫৬ জন।মেদিে ভারত : ২৪ ঘণ্টায় করোনায় ২ হাজার ৬ জনের।

 



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৭ জুন, ২০২০, ২:৪০ পিএম says : 0
    আল্লাহর গজবে এলাহী নয়তো কি। মৃত্যুর নগরী মৃত্যুর মৃত্যুর মিছিলে মানব সভ‍্যতা ক্ষতবিক্ষত। চিকিৎসা নাই। যারাই চিকিৎসা দিয়ে মানুষের জীবন বাচাতের সেই ডাক্তার কে অদৃশ্য ভাইরাস তাকেই চাড়ছে না। শক্তিশালী আইন শৃংখলা বাহিনী মন্ত্রী এমপি রাজা বাদশাহ উজির নাজির বৃহত্তম শক্তি পরাশক্তি পারমানবিক শক্তিশালী দেশ অতিক্ষুদ্র অদৃশ্য ভাইরাস পৃথিবীর অত‍্যাধনিক শক্তিশালী কেমরা জ্ঞানকাণ্ডে বিজ্ঞানের কোন হিসাব কিতাব মিলাতে পারছেনা দিশাহারা হয়ে যাচ্ছেন বিজ্ঞান। বিজ্ঞান ও সভ‍্যতার চরমভাবে পরাজিত হয়েছে আল্লাহ্ মহাপরাক্রমশালী আল্লাহ্ মহাবিজ্ঞানী একমাত্র সার্ভভৌমত্বের মালিক তাহার সৃষ্টি জগতের ক্ষুদ্র এই মাটির গ্রহটিতে সৃষ্টির সেরাজীব মানুষ জ্বীন সৃষ্টি করে পাটিয়েছেন। একমাত্র আল্লাহর ইবাদত করার জন্যে। আল্লাহ্ ইতিপৃর্বে অনেক জাতি তাদের কৃতকর্মের জন্যে ধ্বংস করে দিয়েছেন। কোন কোন জাতিকে জমিনে ধসিয়ে দিয়েছেন। । সৃষ্টির শুরু হতে মানুষ জ্ঞানে বিজ্ঞানে আজকের মত উন্নতি অগ্রগতি অর্জন করতে পারেনী। এই জ্ঞান বিজ্ঞান অর্থের মাঝেই মানুষ সিমাহীন বেহায়াপনা বেপদ্দা উলঙ্গপনা পরাশক্তি গুলোর ভয়ংকর অর্ত‍্যাচার সারাবিশ্বে ইসলামের উপর মুসলমানদের উপর ধ্বংসযজ্ঞ হত‍্যার হোলিখেলা চলছে অব‍্যাহত ভাবে। ক্ষুদ্র ভাইরাসে দিশাহারা সভ‍্য সমাজে লাখ লাখ মৃত্যু শেষ কোথায় অজানা। এই সংকটময় পরিস্থিতিতে কি শিক্ষা নিচ্ছেন মানুষ। কেন গজব আজাব কেন আসমানী মুসিবত এত কিছুর পর মানুষ কি শিক্ষা নিচ্ছেন???????। আমাদের সবাই কে আল্লাহর দরবারে লক্ষকোটি ক্ষমা প্রার্থনা তোওবা করা উচিৎ। আল্লাহ্ আপনি আমাদের ক্ষমা করুন দয়া করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • Mohammed Zahirul Hoque ২৩ জুন, ২০২০, ৬:৩৯ এএম says : 0
    Allah (God) Has warned the humanity in the Holy Quran not to become too audacious to immerse into sinful activities like ultra liberal sexism nor to indulge in activities of injustice being driven by psychological residues that are not permitted by the rational soul or incongruous with tenets of scripture enjoined directly from HIS Own source. He has also given examples of instances of extinctions of human races who disobeyed His prescribed code of conduct. But humanity has become oblivious of all those admonitions. Hence the punitive action has become due or over due. Perhaps, COVID-19 is that sort of God sent curse of annihilation category. Hence be ware of committing misdeeds and beseech for exoneration and mercy!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ