Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১:০৬ পিএম

পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদ‌লের তিন সদস্যকে দেশীয় তৈ‌রি বি‌ভিন্ন অস্ত্র সহ গ্রেপ্তার ক‌রে‌ছে পটুয়াখালী ডি‌বি পু‌লিশ। এসময় তা‌দের ব্যবহৃত এক‌টি ট্রাকও জব্দ করা হ‌য়ে‌ছে। গতরাত পৌ‌নে ৩টার দি‌কে মহাসড়কের আউলিয়াপুর এলাকায় পুলিশ তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয়।
গ্রেপ্তারকৃত ডাকাতদলের সদস্যরা হচ্ছে মোঃ রুহুল আমিন (৪২)মোঃ ইয়াকুব মৃধা (৪০), মোঃ ওয়াসিম মোল্লা (৪৫)। এদের বাড়ী পটুয়াখালী ও বরগুনা জেলার বি‌ভিন্ন এলাকায়।

পু‌লিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান জানান, জেলা ডিবি পুলিশের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে ডাকাতি করার জন্য ওত পেতে থাকা একটি সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতি করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানতে পারে। ডিবি পুলিশের দলটি গত রাত পৌ‌নে ৩টার দি‌কে মহাসড়কের আউলিয়াপুরে উপস্থিত হলে কিছু লোক একটি থেমে থাকা ট্রাকের কাছ থেকে পুলিশের গাড়ি দেখে দৌড়ে পালানোর চেষ্টা কালে ০৩ (তিন) জন ডাকাতকে হাতে নাতে গ্রেফতার করে এবং বাকিরা পালিয়ে যায়।

তাদের কাছ থেকে- ডাকাতির কাজে ব্যবহৃত এক‌টি ট্রাক, ১টি ছোরা,২টি চাপাতি, ১টি রামদা, ১টি দেশী দা, তালা কাটার যন্ত্র ও স্লাইস রেঞ্জ উদ্ধার করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একটি সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দল। দেশের বিভিন্ন জেলায় তারা ডাকাতি করে থাকে। সম্প্রতি গত ১৫ তা‌রিখ খুলনা শহরে একটি দোকানে রাতের আধারে ডাকাতি করেছে মর্মে জানা যায়।

পু‌লিশ সুপার জানান, গ্রেফতারকৃত ইয়াকুবের নামে ডিএমপি'র গুলশান থানায় একটি খুনসহ ডাকাতির মামলা রয়েছে। এছাড়া দেশের বিভিন্ন থানায় তার নামে মোট ০৭ টি চুরি/ডাকাতি মামলা রয়েছে যা বর্তমানে বিচারাধীন।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পটুয়াখালী থানায় মামলা রুজু করার কার্যক্রম প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ