Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় লক্ষ্যবস্তুতে এবার পাকিস্তানের মর্টার হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১:১৮ পিএম

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে ২ হাজারের বেশি মানুষ মারা গেছে। অন্যদিকে ভারত ও চীনা সেনাদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে শতাধিক হতাহতের ঘটনা। সর্বোপরি টালমাটাল অবস্থা যখন মোদি সরকারের। ঠিক তখনই আবার উত্তেজনা ছড়িয়েছে দেশটির জম্মু-কাশ্মীর সীমান্তেও। এই অঞ্চলের নিয়ন্ত্রণ রেখা বরাবর নওগাম সেক্টরে ভারতীয় লক্ষ্যবস্তুতে মর্টার হামলা চালিয়েছে পাকিস্তানী সেনাবাহিনী। খবর দ্য হিন্দু’র

পাকিস্তানি বাহিনীর এ হামলার সত্যতা স্বীকার করে বুধবার ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, ভারতীয় সেনারাও এর যথাযথ জবাব দিয়েছে।
ওই মুখপাত্র বলেন, গতকাল মঙ্গলবার সন্ধ্যার শেষ দিকে নিয়ন্ত্রণ রেখা বরাবর নওগাম সেক্টরে মর্টার ও অন্যান্য অস্ত্র-শস্ত্র দিয়ে হামলা চালিয়ে অহেতুক যুদ্ধ বিরতি লঙ্ঘন করে।

জবাবে ভারতীয় সেনারাও হামলা চালায়। তবে পাল্টাপাল্টি এই হামলার ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও জানান ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই মুখপাত্র।
ভারতীয় গণমাধ্যম পিটিআই জানিয়েছে, সাম্প্রতিক মাসগুলোতে পাকিস্তানি সেনারা প্রায়ই যুদ্ধবিরতি লঙ্ঘন করছে। চলতি বছরের ১০ জুন পর্যন্ত জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি সেনারা প্রায় ২ হাজার ২৭ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ