Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

ভূরুঙ্গামারীতে ইসলামী ব্যাংকের এক কর্মকর্তা করোনা পজেটিভ, শাখা লকডাউন ঘোষণা

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৪:১৪ পিএম

ইসলামী ব্যাংক ভূরুঙ্গামারী শাখার এক কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায জেলা প্রশাসকের নির্দেশে লক ডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।
বুধবার সকালে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় সংক্রমন প্রতিরোধে ইসলামী ব্যাংক ভূরুঙ্গামারী শাখাকে লকডাউন করার সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। পরে দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম, ওসি আতিয়ার রহমান এবং উপজেলা স্বাস্থ ও প:প: কর্মকর্তা এএসএম সায়েম ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: কলেজ মোড়স্থ ভূরুঙ্গামারী শাখায় উপস্থিত হয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন ঘোষণা করেন ।
উল্লেখ্য, উক্ত শাখার আলী আকবর বাদশা (২৬) নামে এক কর্মকর্তা ছুটি শেষে গত ৩জুন তার বাড়ী চট্টগ্রামের পটিয়া থেকে এসে কর্মস্থলে যোগদান করলে তাকে ব্যাংকের কাজে আসতে নিষেধ করে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। পরে তিনি অসুস্থ বোধ করলে ৮জুন তার নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার সন্ধ্যায় তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। জানা গেছে, সম্প্রতি তার চাচা করোনায় আক্রান্ত হয়ে মারা যায়। তিনি সে সময় নিজ বাড়িতে ছিলেন। বিষয়টি গোপন করে চাকুরীতে যোগদান করায় উক্ত শাখার কর্মকর্তা কর্মচারী ও সাধারন গ্রাহকদের মাঝে আতংক বিরাজ করছিলো।
ইসলামী ব্যাংক ভূরুঙ্গামারী শাখার ব্যবস্থাপক এফএভিপি মোজাহারুল ইসলাম লকডাউনের সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি স্বাভাবিক হলে শাখা চালু করা হবে।
এব্যাপারে উপজেলা স্বাস্থ ও প:প: কর্মকর্তা জানান, পজেটিভ ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছে। শুধু তাই নয়, তার সাথে মেসে থাকা ৪ ব্যাংক কর্মকর্তারও নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পর্যায়ক্রমে ব্যাংকের সকল স্টাফের নমুনা পরীক্ষা করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার জানান, করোনা ভাইরাস যাতে ছড়াতে না পারে এজন্য জেলা প্রশাসক মহোদয়ের পরামর্শে ব্যাংকের শাখাটিকে লকডাউন ঘোষণা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন