Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

নির্বাচনে বাইডেনের পাশে ওবামা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৫:০৬ পিএম

মার্কিন প্রেসিডেন্ট পদে আসন্ন নির্বাচনে ট্রাম্পের বিপক্ষে দাঁড়িয়েছেন জো বাইডেন। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়ে তিনি ছিলেন ছিলেন ভাইস প্রেসিডেন্ট। সেই সাবেক বসই আগামী সপ্তাহে তার প্রথম ‘ভার্চুয়াল ফান্ড রেজিং’ অনুষ্ঠানে হাজির থাকবেন বলে জানালেন ৭৮ বছর বয়সী জো বাইডেন। মঙ্গলবার এক টুইটে তিনি জানান, তার বন্ধু তথা সাবেক ‘বস’ বারাক ওবামা ওই ফান্ড রেজিং অনুষ্ঠানে থাকবেন।

আগামী নভেম্বরের অনুষ্ঠিত হবে এই নির্বাচন। ওবামা এই নির্বাচনকে ‘জীবনের সব চেয়ে গুরুত্বপূর্ণ’ আখ্যা দিয়েছেন। বলেছেন, ‘এই ধরনের নির্বাচন জীবনে একবারই আসে। নভেম্বরে অর্থনীতিকে আবার নতুন করে গড়ার সুযোগ পাব। সকলে স্বাস্থ্যবিমার সুযোগ পাবেন। বলার সুযোগ পাব যে আমরা যে যেমনই দেখতে হই না কেন, যেখান থেকেই আসি না কেন, আমরা সকলে সমান। সকলেরই জীবনে উন্নতি করার অধিকার রয়েছে।’

শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ খুনের ঘটনায় এখনও উত্তাল আমেরিকা। এদিনই পুলিশের বিভিন্ন দফতরে বেশ কিছু বদল এনে একটি ‘এগজিকিউটিভ অর্ডার’-এ সই করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এ দিকে, বর্ণবিদ্বেষ-বিরোধী মিছিলে ফের এক জনকে গুলি করার ঘটনা ঘটেছে নিউ মেক্সিকোয়। প্রতিবাদকারীদের উপরে হামলা চালায় সশস্ত্র দুষ্কৃতীরা। গুলিবিদ্ধ হন এক বিক্ষোভকারী। তবে তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে পুলিশ। তদন্ত শুরু হয়েছে। সূত্র: ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ