Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার চীনকে মোদির হুঁশিয়ারি ‘ভারত যথোপযুক্ত জবাব দিতে সক্ষম’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৫:০৮ পিএম

সোমবার রাতে লাদাখে ভারত-চীনের সেনাদের মধ্যে আগ্নেয়াস্ত্রহীন সংঘাতে ২০ ভারতীয় সেনা নিহতের ঘটনায় চীনকে হুঁশিয়ারি দিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদি বলেন, ভারত শান্তি চায়, তবে উস্কানি দেয়া হলে যেকোনো পরিস্থিতিতেই যথোপযুক্ত জবাব দিতে সক্ষম। এ খবর দিয়েছে এনডিটিভি।
খবরে বলা হয়, বুধবার বিকেলে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা ভাইরাস সংকট নিয়ে এক বৈঠকের আগে লাদাখে সোমবার রাতের মুষ্টিযুদ্ধে নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দুই মিনিট শোক পালন করেন মোদি। তিনি বলেন, এই দেশ গর্বিত হবে যে, চীনা সেনাদের সঙ্গে লড়ে আমাদের সেনারা প্রাণ হারিয়েছেন। আমি দেশবাসীকে নিশ্চিত করতে চাই যে, আমাদের জওয়ানদের ত্যাগ বিফলে যাবে না। আমাদের জন্য দেশের একতা ও সার্বভৌমত্ব সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।
এদিকে, মোদির কার্যালয় জানিয়েছে, আগামী শুক্রবার লাদাখে ভারত-চীন সংঘাত নিয়ে ভারতের সকল রাজনৈতিক দলের একটি বৈঠকের আহ্বান জানিয়েছেন মোদি।
ভারতের বিভিন্ন দলের প্রেসিডেন্টরা ওই বৈঠকে অংশ নেবেন। শুক্রবার বিকেল ৫টায় ভিডিওর মাধ্যমে বৈঠকটি অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • Mohammed enam ১৭ জুন, ২০২০, ৮:১৩ পিএম says : 0
    Where is sergical strike. Your father is come
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ