Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

চাল চুরির অভিযোগে বরখাস্ত ইউপি চেয়ারম্যান গ্রেফতার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০১ এএম

ত্রাণের চাল চুরির অভিযোগে সাময়িক বরখাস্ত হওয়া বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নূরে আলম বেপারীকে পুলিশ গ্রেফতার করেছে। বাবুগঞ্জ থানার ওসি সাংবাদিকদের জানান, চেয়ারম্যান নূরে আলমকে গ্রেফতারের পরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে ।

গত ১৫ এপ্রিল ইউনিয়ন পরিষদে জেলেদের মধ্যে চাল বিতরণের সময় প্রতি জন কার্ডধারীকে ৪০ কেজির পরিবর্তে ৩০ কেজি করে চাল দেয়া হয়। এসময় র‌্যাব অভিযান চালিয়ে ৬ নম্বর ওয়ার্ডের সদস্য জাকির হোসেন ও ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. রোকনুজ্জামানকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা জানায়, চেয়ারম্যান তাদেরকে প্রতি কার্ডধারীর জন্য ৩৫ কেজি করে চাল দিয়েছেন। আর তারা আরও ৫ কেজি কমিয়ে কার্ডধারী জেলেদের ৩০ কেজি করে চাল দেন। দুই ইউপি সদস্যের স্বীকারোক্তির ভিত্তিতে চেয়ারম্যান নূরে আলম বেপারীর বাড়িতে র‌্যাব অভিযান চালিয়ে ১৮৩ বস্তা চাল উদ্ধার করে।

এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে চেয়ারমান নূরে আলম বেপারী, তার ভাইসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয় চেয়ারম্যান নূরে আলমকে সাময়িক বরখাস্ত করে। দুই মাস আত্মগোপনে থাকার পর তাকে গ্রেফতার করা হল।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ