Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে অগ্নিকান্ডে ৫ জনের মৃত্যুর ঘটনায় কর্তৃপক্ষের গাফিলতির প্রমাণ পেয়েছে পুলিশ। এর প্রেক্ষিতে হাসপাতালের চেয়ারম্যান-এমডিসহ চারজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশকে ইতিমধ্যে এ বিষয়ে চিঠি দিয়েছে পুলিশ। যাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা রয়েছে তারা হলেন- ইউনাইটেডের চেয়ারম্যান মো. হাসান মাহমুদ রাজা, ম্যানেজিং ডিরেক্টর মো. ফরিদুর রহমান খান, সিইও মোহাম্মদ ফাইজুর রহমান এবং চিফ ক্লিনিক্যাল গভার্নেন্সের ডিরেক্টর ডা. আবু সাঈদ এমএম রহমান। গতকাল রাতে এসব তথ্য জানান ডিএমপির গুলশান বিভাগের ডিসি সুদীপ কুমার চক্রবর্তী।

ডিসি সুদীপ কুমার চক্রবর্তী জানান, আগুনের ঘটনায় পুলিশ এবং ফায়ার সার্ভিসের পক্ষ থেকে যে তদন্ত করা হয়েছে তাতে হাসপাতালের দোষ পাওয়া গেছে। তাই তাদের ৪ জনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এরইমধ্যে বিমানাবন্দরে চিঠি পৌঁছে দেয়া হয়েছে। এখন অবহেলাজনিত কারণে মৃত্যুর অভিযোগে এক রোগীর স্বজনের করা মামলার তদন্ত চলছে। আসামিরা যতই প্রভাবশালী হোক কাউকে রেহাই দেয়া হবে না। অপরাধ ও দায়িত্বে অবহেলা করলে আইনের মুখোমুখি হতে হবে।
অগ্নিকান্ডের ঘটনায় গত ৩ জুন নিহত এ্যান্থনী পলের জামাতা রোনাল্ড রিকি গোমেজ বাদী হয়ে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষেল বিরুদ্ধে দন্ডবিধি ৩০৪(ক) ও ১০৯ ধারায় একটি মামলা করেন। মামলায় হাসপাতালের চেয়ারম্যান, এমডি, প্রধান নির্বাহী, পরিচালক, দায়িত্বরত চিকিৎসক-নার্স ও নিরাপত্তার দায়িত্বে থাকা প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীদের আসামি করা হয়। মামলার তদন্ত করছে গুলশান থানা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড

১৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ