Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এনবিআরকে করোনা মোকাবেলার সরঞ্জাম দিলো মার্কিন দূতাবাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

জাতীয় রাজস্ব বোর্ডের সাথে সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশ কাস্টমস-এ কোভিড-১৯ মোকাবেলায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দিয়েছে ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস।

গতকাল বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার এবং যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের ফরেন এগ্রিকালচারাল সার্ভিস-এর প্রতিনিধিরা বাংলাদেশের কোভিড-১৯ মোকাবেলায় যুক্তরাষ্ট্রের সহায়তার অংশ হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিমের কাছে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করেন। এর মধ্যে রয়েছে ১ হাজার ৫০০ মাস্ক ও ফুল-বডি গাউন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের সরকার কোভিড-১৯ সংক্রমণ মোকাবেলায় বাংলাদেশ সরকারের চলমান কর্মকান্ডকে সহায়তা করতে প্রায় ৩ কোটি ৭০ লাখ ডলারের সাহায্য দিয়েছে। বিগত ২০ বছরে যুক্তরাষ্ট্র সরকার ১ বিলিয়ন ডলারেরও বেশি তহবিল ও কারিগরি সহায়তা দিয়েছে বাংলাদেশকে। যা বাংলাদেশের সকল মানুষের জন্য মানসম্পন্ন জীবনরক্ষাকারী স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে যুক্তরাষ্ট্রের দীর্ঘমেয়াদী সহযোগিতা ও অঙ্গীকারের বিষয়টিই তুলে ধরে। প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ