Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত ১২ হাজার ৮৮১, মৃত্যু ৩৩৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১০:৫৫ এএম

ভারতে করোনাভাইরাসের বসন্তকাল চলছে। প্রতিদিন গড়ে ১০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। তাই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রতিদিন দশ হাজারেরও বেশি নতুন সংক্রমণ হওয়া নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। বৃহস্পতিবারও তার অন্যথা হয়নি।
ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যবিভাগের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৮১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এক দিনে আক্রান্তের হিসাবে এখনও অবধি এটাই সর্বোচ্চ। এই বৃদ্ধির জেরে দেশে মোট কোভিডে আক্রান্ত হলেন তিন লক্ষ ৬৬ হাজার ৯৪৬ জন।

আক্রান্তের পাশাপাশি মৃত্যু সংখ্যাও উদ্বেগ বাড়াচ্ছে। এক লাফে দু’হাজার বেড়ে বুধবার ভারতে ১০ হাজারের গণ্ডি পেরিয়েছে মৃত্যু সংখ্যা। কেন্দ্রীয় তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনার থাবায় মৃত্যু হয়েছে ৩৩৪ জনের। এ নিয়ে ভারতে মোট মৃত্যু হল ১২ হাজার ২৩৭ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৫১ জনের। ধারাবাহিকভাবে বেড়ে দিল্লিতে মৃত্যু সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯০৪-এ। তৃতীয় স্থানে থাকা গুজরাতে মারা গিয়েছেন ১ হাজার ৫৬০ জন। এর পর তালিকায় রয়েছে তামিলনাড়ু (৫৭৬), পশ্চিমবঙ্গ (৫০৬), মধ্যপ্রদেশ (৪৮২), উত্তরপ্রদেশ (৪৩৫), রাজস্থান (৩১৩), তেলঙ্গানা (১৯২) ও হরিয়ানা (১৩০) ও কর্নাটক (১০২)।

এক লক্ষ পার করে ভারতের মধ্যে আক্রান্তের শীর্ষে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৩০৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। সে রাজ্যে মোট আক্রান্ত হলেন এক লক্ষ ১৬ হাজার ৭৫২ জন। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুর আক্রান্ত সংখ্যা ৫০ হাজার পেরলো। সেখানে মোট আক্রান্ত ৫০ হাজার ১৯৩ জন। তৃতীয় স্থানে থাকা দিল্লিতে মোট আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ১০২ জন। চতুর্থ স্থানে থাকা গুজরাতে মোট করোনা আক্রান্ত ২৫ হাজার ৯৩ জন।-আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ