Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ার ঘূর্ণিঝড়ে ১১টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১:১৮ পিএম

বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ২টি গ্রামে ঘূর্ণিঝড় বয়ে গেছে। এতে গ্রাম দুটির বেশ কিছু গাছ পালা ভেঙে পড়েছে। ঘূর্ণিঝড়ে দুটি গ্রামের অন্তত ১১টি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে বিদ্যুত সরবরাহ ব্যবস্থার ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৯ টায় বাসুদেব, আহরন্দ দক্ষিণপাড়া এলাকায় এই ঘূর্ণিঝড় বয়ে যায়। প্রচণ্ড বাতাসে বেশ কিছু ঘরবাড়ি ও গাছপালা উড়তে থাকে। এতে ৩টি বাড়ি সম্পূর্ণ ও ৮ বাড়ি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। খবর পেয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া গ্রামগুলো পরিদর্শন করেন।

ক্ষতিগ্রস্থ গ্রামের বাসিন্দাদের সাথে আলাপ করে তাৎক্ষনিকভাবে প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ পরিবারকে ৩ বান ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকা, আংশিক ক্ষতিগ্রস্থদের মাঝে ১ বান ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ১০ হাজার টাকা করে দেয়ার ঘোষনা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড়


আরও
আরও পড়ুন