Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসিমের আসন শূন্য ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০২ এএম

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ আসনটি শূণ্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। এক্ষেত্রে আগামী সেপ্টেম্বরের মধ্যে উপ-নির্বাচনের আয়োজন করতে নির্বাচন কমিশনকে চিঠি।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান তার আসনটি শূন্য ঘোষণা করেন। এর আগে গত বুধবার গেজেট প্রকাশ করা হয়। প্রকাশিত গেজেটে বলা হয়, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম ১৩ই জুন মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ৬২ সিরাজগঞ্জ-১ আসনটি শূণ্য হয়েছে।

সংবিধান অনুযায়ী, জাতীয় সংসদেও কোনো আসন শূণ্য হলে তার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। এক্ষেত্রে আগামী ১০ই সেপ্টেম্বরের মধ্যে ভোটের আয়োজন করতে হবে নির্বাচন কমিশনকে। বর্ষীয়ান এ রাজনীতিবিদ সিরাজগঞ্জ-১ আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। প্রতিবারই তিনি আওয়ামী লীগের এমপি হিসেবে নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শূন্য-ঘোষণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ