Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

দেউলিয়ার পথ থেকে ধনী

ডেইলি মেইল | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০২ এএম

গায়িকা রিয়ানা ২০০৯ সালে দেউলিয়া হওয়ার মুখে পড়েছিলেন। এখন অবশ্য তিনি বিশ্বের সবচেয়ে ধনী গায়িকা। তার হাতে রয়েছে ৬০ কোটি ডলারের সম্পত্তি।
অসংখ্য মানুষের অনুপ্রেরণা রিয়ানার ক্যারিয়ারে রয়েছে আমব্রেলা, রুড বয়, ডায়মন্ডস এবং উই ফাউন্ড লাভের মতো অনেক অনেক সলো হিট। ফোর্বস ম্যাগাজিনের মতে, এই মুহূর্তে তিনি বিশ্বের সবচেয়ে সম্পদশালী গায়িকা।

সন্দেহ নেই কঠোর পরিশ্রমে এ সম্পদ অর্জন করেছেন রিয়ানা। অ্যালবাম বিক্রির পাশাপাশি ডায়মন্ডস ওয়ার্ল্ড ট্যুর থেকে তিনি ১৪ কোটি ডলার আয় করেছেন। স্পন্সরশিপ থেকে পান বড় অঙ্কের টাকা। যেমন ২০১৬ সালে স্যামসং দিয়েছে আড়াই কোটি ডলার। স্ট্রিমিং সাইট টাইডালে রয়েছে রিয়ানার শেয়ার। ওশানস এইট, অ্যানা ও হোমসহ একাধিক সিনেমায় অভিনয় করেছেন, কণ্ঠ দিয়েছেন।
রিয়ানার রয়েছে নিজস্ব মেকআপ ও অন্তবার্স ব্র্যান্ড ফেন্টি বিউটি। আটটি বিশেষ ধরনের সুগন্ধী রয়েছে রিয়ানার নামে। কয়েক বছরে যেখান থেকে আয় হয়েছে ৮ কোটি ডলার। এখানেই শেষ নয় ফ্রান্সের বিলাস সামগ্রী জায়ান্ট এলভিএমএইচের সঙ্গে পার্টনারশিপ আছে গায়িকার।

বর্তমানে ফেন্টি বিউটির মূল্য ৩০০ কোটি ডলার। এর অর্ধেক মালিক এলভিএমএইচ। আর রিয়ানার মালিকানায় আছে ১৫ ভাগ। উদ্বোধনের ১৫ মাসের মধ্যে ৫৭ কোটি ডলার আয় করে প্রতিষ্ঠানটি।
সামনে এ ব্র্যান্ডের হয়ে আসছে কাপড়, জুতা, অলঙ্কারসহ অনেক কিছু। তার মানে আরও মিলিয়ন মিলিয়ন ডলারের হাতছানি। এবার অন্তত দেউলিয়ার হওয়ার সুযোগ নেই রিয়ানা! তবে হ্যাঁ, এ গায়িকা সব টাকা নিজের জন্য খরচ করেন এমন নয়। আত্মীয়-স্বজনের জন্য ব্যয়ের পাশাপাশি অনেক দাতব্য কাজের সঙ্গে যুক্ত তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন