Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

‘কেউই সত্যিটা লিখত না’

রিপাবলিক ওয়ার্ল্ড | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০২ এএম

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডে ‘বুলি করা’ বা হেনস্থা করার বিষয়টি এখন আলোচনার কেন্দ্রে। সেই আগুনে ঘি ঢাললেন আয়েশা টাকিয়া। ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে আয়েশা জানিয়েছেন, কাজের জগতে অনেককেই এই হেনস্থার শিকার হতে হয়।
তিনি বলেছেন, তার ক্ষেত্রেও এমন ঘটেছে। আয়েশার কথা, ‘এই হেনস্থার মুখে পড়লে নিজেকে মূল্যহীন মনে হতে পারে। কিন্তু আমরা প্রত্যেকে খুব দামি আর প্রত্যেকেরই কিছু না কিছু মৌলিকত্ব আছে।’

একই রকম ঘটনার কথা বলেছেন রিয়া সেনও। রিয়ারও মত, তার প্রতিটি ছবি মুক্তির আগে ইন্ডাস্ট্রিতে নানা ভাবে তাকে হেনস্থা করা হত। এর জন্য দায়ী ছিল মিডিয়ার একাংশও।
মুনমুন সেনের মেয়ে ও সুচিত্রা সেনের নাতনি রিয়া ইন্ডাস্ট্রির একাংশের আচরণ নিয়ে মুখ খুলেছেন। সোশ্যাল মিডিয়া আসার আগে তিনি পাপারাৎজিদের কাজের ধরণ নিয়েও মন্তব্য করেছেন। সম্প্রতি একটি পোর্টালকে দেওয়া একটি সাক্ষাৎকারে মনের কথা শেয়ার করেছেন বাঙালি কন্যা।

কিছুদিন আগেই এমএক্স প্লেয়ারে রিয়ার ওয়েব সিরিজ ‘পতি পতœী অওর উয়ো’ মুক্তি পেয়েছে। ১৯৯১ সালে ‘বিষকন্যা’ ছবিতে অভিনয়ে অভিষেক হয়েছিল। এরপর ২০০১ সালে ‘স্টাইল’ করার পরই রিয়া জনপ্রিয়তা পান।
অভিনেত্রী পাপারাৎজিদের সংস্কৃতি নিয়ে বলেছেন, ‘আগে সোশ্যাল মিডিয়া যখন ছিল না তখন সাংবাদিকরা কোনও সেলেব বা জনপ্রতিনিধিকে নিয়ে লিখতেন। ধরুন আমি কোনও পার্টিতে গেলাম তা নিয়ে অনেকেই নেতিবাচক কথা লিখত। অনেকে ভালো কথাও লিখত। কিন্তু আসল সত্যিটা কেউই লিখত না। আমি যাই করতাম তা নিয়েই চর্চা হত। কখনো কখনো এগুলো খুবই উদ্বেগ তৈরি করত।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন