Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে টেলিমেডিসিন সেবাও বন্ধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রামে এমনিতেই চিকিৎসা ছাড়া মানুষ মরছে। তার ওপর টেলিমেডিসি সেবাও বন্ধ করে দিয়েছে বিএমএ। খুলনায় এক চিকিৎসককে হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সেবা বন্ধের এ ঘোষণা দেওয়া হয়। এতে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে।
বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান বলেন, মানবিক কারণে আমরা এ সেবা চালু করেছিলাম। কিন্তু খুলনায় একজন ডাক্তারকে রোগীর স্বজনরা পিটিয়ে মেরে ফেলেছেন। এর প্রতীাকী প্রতিবাদ হিসেবে আমরা টেলিমেডিসিন সেবা বন্ধ করে দিয়েছি। আমরা প্রতিবাদ না করলে ডাক্তারদের মনোবল ভেঙে যাবে। করোনার বিরুদ্ধে ডাক্তাররা যে লড়াই করে যাচ্ছেন, সেটা বন্ধ হয়ে যাবে। এমন ন্যাক্কারজনক ঘটনা যাতে আর না ঘটে।
করোনা সংক্রমণ শুরু পর প্রায় তিনমাস ধরে চট্টগ্রামে প্রাইভেট প্র্যাকটিস বন্ধ আছে। ২৫ মার্চ থেকে বিএমএ’র পক্ষ থেকে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছিল। বিএমএ’র হটলাইনে উপসর্গ জেনে বিভিন্ন বিভাগের চিকিৎসকেরা ব্যবস্থাপত্র ও পরামর্শ দিচ্ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ