Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রিকেটার রাম চাঁদ গোয়ালার মৃত্যুতে এমপির শোক

দেশের প্রথম বাঁহাতি স্পিনার

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ৪:৫৮ পিএম

বাংলাদেশের প্রথম বাঁহাতি স্পিনার সাবেক ক্রিকেটার রাম চাঁদ গোয়ালা শুক্রবার সকাল ৭টায় ময়মনসিংহের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সিনিয়র সহ-সভাপতি, সাবেক ক্রিকেটার ও ঈশ্বরগঞ্জের সাবেক এমপি শাহ নুরুল কবির শাহীন।

উল্লেখ্য, রাম চাঁদ গোয়ালাকে বলা হতো বাঁ হাতি স্পিনের যাদুকর। ক্রিকেট মাঠে জীবনের অর্ধশতক পার করে দেওয়া সাবেক ওই ক্রিকেটার খেলা ছাড়ার পর তাঁর নিজ শহর ময়মনসিংহে নিভৃত এক জীবন বেছে নিয়েছেন। ভাতিজা তপন কুমার গোয়ালা, দুই নাতি আকাশ ঘোষ ও অথৈ ঘোষ এবং দুই ভাতিজার স্ত্রীদের নিয়ে ময়মনসিংহের ব্রাহ্মপল্লির নিজ বাসাতেই বসবাস করছিলেন তিনি। বার্ধক্যজনিত কারণে ৮৪ বছর বয়সী রাম চাঁদ গোয়ালা শেষ বয়সে কানে কম শুনতেন। চলতি বছরের মার্চ মাসের ১১ তারিখে তার চোখে অপারেশনের মাধ্যমে একটি লেন্স লাগানো হয়। চোখে কম দেখতেন। এছাড়া স্ট্রোক হয়েছিল দুইবার। চলা ফেরা করতে পারতেন না। তার হাঁটুতেও ব্যাথা ছিল। ওই অবস্থায় শুক্রবার সকাল ৭টায় ময়মনসিংহের নিজ বাসায় পরলোক গমন করেন তিনি। পরে দুপুর ১টা ৩০ মিনিটে ময়মনসিংহ শহরের কেওয়াটখালি শ্মশানঘাটে রামচাঁদ গোয়ালার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সিনিয়র সহ-সভাপতি, সাবেক ক্রিকেটার ও ঈশ্বরগঞ্জের সাবেক এমপি শাহ নুরুল কবির শাহীন।

শাহ নুরুল কবির শাহীন বলেন, খ্যাতিমান বাঁহাতি স্পিনার সাবেক ক্রিকেটার রাম চাঁদ গোয়ালা এর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

 



 

Show all comments
  • সজল কোরায়শী / Sajal Quraishy ১৯ জুন, ২০২০, ৫:২৮ পিএম says : 0
    রাম চাঁদ গোয়ালা সত্যিই একজন কিংবদন্তিতুল্য ক্রিকেটার ছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। তাঁর শোকসন্তপ্ত পরিবারের জন্য গভীর সমবেদনা প্রকাশ করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ