Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

ফুলপুরে দরিদ্র ও ছিন্নমূল কোভিড রোগীদের জন্য আইসোলেশন কেন্দ্র উদ্বোধন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ৭:১৫ পিএম

ময়মনসিংহের ফুলপুরে হতদরিদ্র, দুস্থ্য ও ছিন্নমূল কোভিড-১৯ পজেটিভ রোগীদের জন্য স্বেচ্ছাসেবীদের পরিচালিত ফুলপুর সরকারি কলেজের ৪র্থ তলায় শুক্রবার বিকালে শান্তি নগর নামে কোভিড-১৯ আইসোলেশন কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম ফিতা কেটে এই কোভিড-১৯ আইসোলেশন কেন্দ্রের শুভ উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন, ফুলপুর পৌরসভার মেয়র মোঃ আমিনুল হক, ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, বাংলাদেশ কৃষি ব্যাংক ময়মনসিংহের মহাব্যবস্থাপক জামিল আহমেদ, ন্যাপ বিশেষজ্ঞ মাজহারুল হক, শান্তি নগর কোভিড-১৯ অাইসোলেশন সেন্টার প্রজেক্টের মহাপরিচালক ও হেলডস্ ফাউন্ডেশনের সম্পাদক তাসফিক হক নাফিও, ফুলপুর প্রেসক্লাবের সিঃ সহ-সভাপতি নুরুল আমিন, ফুলপুর প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান, সাংবাদিক কামরুল ইসলাম সহ স্বেচ্ছাসেবীবৃন্দ।

শান্তি নগর কোভিড-১৯ অাইসোলেশন সেন্টার প্রজেক্টের মহাপরিচালক তাসফিক হক নাফিও বলেন, মানবিক বিষয় বিবেচনায় অামরা অসহায়, দু্স্থ্য ও ছিন্নমূল জনগোষ্ঠীর কোভিড-১৯ অাক্রান্ত রোগীদের অাইসোলেশনের জন্য " শান্তি নগর " নামে এই কোভিড আইসোলেশন পরিচালনা শুরু করেছি । প্রাথমিক ভাবে ৫০ জন রোগীর অাইসোলেশন ও সার্বিক সেবাদানের মাধ্যমে শুরু হয়েছে সম্পূর্ণ স্বেচ্ছাসেবকদের মাধ্যমে পরিচালিত এই কোভিড হাসপাতালটি। এখানে প্রত্যেক রোগীর জন্য অালাদা ও উন্নত মানের অাবাসন, উন্নতমানের খাবারসহ প্রয়োজনীয় পুষ্টিকর খাবার, ফুলমূল ও অানুসাঙ্গিক খাবার ব্যবস্থা থাকবে। নিয়মিত শারীরিক ব্যয়ামের ব্যবস্থা, রোগীদের নিসঙ্গতা ও অবসাদ কাটাতে চিত্তবিনোদনের ব্যবস্থা। কোন রোগীর জটিল উপসর্গ দেখা দিলে তাদের তাৎক্ষণিক হাসপাতালে পৌঁছানোর জন্য নিজস্ব পরিবহন ব্যবস্থাও রয়েছে। অামাদের ১০০ সদস্যের স্বেচ্ছাসেবী টিম পর্যায় ক্রমে কোভিড-১৯ অাক্রান্ত অসহায় রোগীদের সেবা প্রদান করতে দৃঢ় প্রত্যয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ